Thursday, June 20, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাআসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে নেত্রকোনা জেলা পুলিশের প্রস্তুতিমূলক সভা

আসন্ন শারদীয় দুর্গোৎসব উদযাপনের লক্ষ্যে নেত্রকোনা জেলা পুলিশের প্রস্তুতিমূলক সভা

মির্জা হৃদয় সাগর:
আজ বরিবার দুপুরে জনাব মোঃ ফয়েজ আহমেদ, পুলিশ সুপার, নেত্রকোনার সভাপতিত্বে আসন্ন শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও নির্বিঘ্নে উদযাপনের লক্ষ্যে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক পূর্ব প্রস্তুতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

পূজা উদ্যাপন পরিষদের তথ্যমতে জানা যায় এ বছর নেত্রকোনা জেলায় ৫২৯ টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। উক্ত মতবিনিময় সভায় উপস্থিতি ব্যক্তিবর্গ কর্তৃক শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও নির্বিঘ্নে উদযাপনের পাশাপাশি আইন-শৃঙ্খলা সুষ্ঠু ও স্বাভাবিক রাখার লক্ষ্যে নেত্রকোনা জেলা পুলিশের সার্বিক সহযোগিতা কামনা করে।

এ লক্ষ্যে পুলিশ সুপার জনাব মোঃ ফয়েজ আহম্মেদ , সকলকে আশ্বস্ত করেন যে, গতানুগতিক পদ্ধতির পাশাপাশি বিট পুলিশিং কার্যক্রম ত্বরান্বিতকরণ ও প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করণের মাধ্যমে শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও নির্বিঘ্নেসহ সার্বিক আইন-শৃঙ্খলা সুষ্ঠু ও স্বাভাবিক রাখায় জেলা পুলিশ বদ্ধপরিকর।

পুলিশ সুপার, নেত্রকোনা পূজা উদযাপন নির্বিঘ্নে সম্পন্ন করণের নিমিত্তে মন্ডপগুলোতে সিসি ক্যামেরা স্থাপন, পূজা নিরাপত্তা পরিষদ গঠন (সকল শ্রেণী পেশার সমন্বয়), পালাক্রমে স্বেচ্ছাসেবক নিয়োগ, রেজিস্টার ব্যবস্থাকরণ, নৈশ্য পাহারার ব্যবস্থাকরণ, অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যে যথাসময়ে পূজা বিসর্জন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে আযান ও নামাজের সময় পূজা কার্যক্রম বন্ধ রাখা, বিদ্যুৎ ব্যবহারের কৃচ্ছ্রতা সাধনে আলোকসজ্জা পরিহার কিংবা সীমিত আকারে আলোকসজ্জকরণ ইত্যাদি বিষয় যথাযথভাবে প্রতিপালনে পূজা উদ্যাপন পরিষদের নিকট বিনীত আহ্বান জানান।

পুলিশ সুপার আরো জানান পূজা চলাকালীন যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থা অধিকতর সক্রিয় করা হবে। গুজব প্রতিরোধে ইতোমধ্যে সাইবার সেল গঠন করা হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম সার্বক্ষনিক মনিটর করাসহ সিভিল প্রশাসন, স্থানীয় সরকার বিভাগ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, আনসার বাহিনীর সহিত সমন্বয় সাধন করে আসন্ন শারদীয় দুর্গোৎসব সুষ্ঠু ও নির্বিঘ্নে উদযাপন করার সার্বিক প্রয়াস অব্যাহত রাখা হবে। ইহা ছাড়াও সার্বক্ষনিক যোগাযোগ ও তথ্যের আদান প্রদানের জন্য একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে একটি কন্ট্রোলরুম স্থাপন করা হবে।

উক্ত সভায় নেত্রকোনা জেলার ১০ টি উপজেলার পূজা উদযাপন পরিষদের সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক, জেলা ইমাম ও ওলামা পরিষদের আহ্বায়ক মাওলানা মোঃ ইউনুস আলী, সদস্য সচিব মাওলানা দেলোয়ার হোসেন, নেত্রকোনা জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি এ্যাডভোকেট সিতাংশু বিকাশ আচার্য্য চৌধুরী ও সাধারণ সম্পাদক অধ্যাপক সুব্রত রায় মানিক, নেত্রকোনা জেলা পূজা উদ্যাপন পরিষদের প্রধান উপদেষ্টা জনাব নির্মল কুমার দাস, নেত্রকোনা জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক জনাব মোঃ শফিকুর রহমান সরকারসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments