Friday, June 21, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাউন্নয়ন সাংবাদিকতার মাধ্যমে জেলাকে এগিয়ে নিতে সাংবাদিকদের প্রতি আহবান রাখেন নবাগত ডিসি

উন্নয়ন সাংবাদিকতার মাধ্যমে জেলাকে এগিয়ে নিতে সাংবাদিকদের প্রতি আহবান রাখেন নবাগত ডিসি

নেত্রকোনায় যোগদান করে প্রথম কার্যদিবসে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে শুভেচ্ছা গ্রহণ করেন নবাগত জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস। এরই ধারাবাহিকতায় ডিসি পদাধিকারবলে নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সভাপতি হওয়ায় আজ বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাবের কার্যকরী কমিটি সৌজন্য সাক্ষাৎ করে।

এসময় জেলা প্রশাসক বলেন, সাংবাদিকরা সব সময় দেশের স্বার্থে জাতির স্বার্থে কাজ করে যায়। নিরপেক্ষ এবং সত্য প্রকাশের মাধ্যমে জেলাকে এগিয়ে নিতে তাদের ভূমিকা ব্যাপক ভাবে কাজ করে। তার মধ্যে ইতিবাচক সাংবাদিকতা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।

তাই তিনি উন্নয়নের স্বার্থে সাংবাদিকদের ইতিবাচক ভুমিকার মাধ্যমে সহযোগিতা কামনা করেন। নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম মোকলেছুর রহমানের নেতৃত্বে সৌজন্য সাক্ষাৎ কালে ক্লাবের কার্যকরী সাংবাদিক ও সুধী সমাজ উপস্থিত ছিলেন।

তাদের মধ্যে বক্তব্য রাখেন, কার্যকরী কমিটির সহ-সভাপতি, বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, (সুধী সদস্য) বীর মুক্তিযুদ্ধা খন্দকার আনিসুর রহমান, সাবেক সম্পাদক, এম কিবরিয়া চৌধুরী হেলিম, দপ্তর সম্পাদক দিলওয়ার খান, সম্মানিত সদস্য আলপনা বেগম, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক হানিফ উল্লাহ আকাশ।

জেলা প্রশাসকের সাথে কথোপকথনে সাংবাদিক আলপনা বেগম বলেন, সাংবাদিকতা পুরোটাই উন্নয়ন কর্মকান্ড। কারণ অনুন্নত থেকে উন্নয়নে রূপান্তরের জন্যই সাংবাদিকদের কলম চলে। তারা সমাজে ত্রুটি বিচ্যুতিগুলো তুলে ধরার অর্থই সমাজের চেহারা আয়নায় দেখিয়ে সেটি থেকে উত্তোরণ ঘটনো। তবে এর জন্য অবাধ তথ্য প্রবাহের দরকার হয়।

এই অবাধ তথ্য প্রবাহ থাকলে একটি জেলা সকলের সমন্বয়ে উন্নতির দিকেই ধাবিত হয়। যে কারনে সাংবাদিকদের তথ্য দিয়ে সঠিক সংবাদটি সময় মতো পরিবেশন করার জন্য জেলা প্রশাসকের সহযোগিতা চান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments