Sunday, November 27, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাএলাকা ছাড়তে এমপি মানু মজুমদারকে ইসির চিঠি

এলাকা ছাড়তে এমপি মানু মজুমদারকে ইসির চিঠি

তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করার অভিযোগে নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনের এমপি মানু মজুমদারকে এলাকা ছাড়তে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। এলাকা ছাড়তে অনুরোধ করে জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল লতিফ শেখ স্বাক্ষরিত এক চিঠি শুক্রবার (২৬ নভেম্বর) দুপুরে চিঠিটি পাঠান। চিঠি ওইদিন রাতেই পৌছলেও শনিবার (২৭ নভেম্বর) দুপুর পর্যন্ত এমপি মানু মজুমদার এলাকায় রয়ে গেছন নাকি এলাকা ছেড়েছেন তা জানা যায়নি। এ ব্যাপারে কথা বলতে মানু মজুমদারের মুঠোফোনে একাধিকবার কল করেও কথা বলা সম্ভব হয়নি।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সাংসদ মানু মজুমদারের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে দুর্গাপুর ও কলমাকান্দা উপজেলার বিভিন্ন ইউনিয়নের বেশ কয়েকজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরা জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করে।

অভিযোগে উল্লেখ করা হয় প্রতীক বরাদ্দ হওয়ার পর থেকে সাংসদ মানু মজুমদার তার নির্বাচনী এলাকা কলমাকান্দা ও দুর্গাপুরে অধিকাংশ সময় অবস্থান করছেন। তিনি বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত তার পছন্দের প্রার্থীদের হয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন। সেইসাথে স্বতন্ত্র প্রর্থীদের নির্বাচনী প্রচারে বাধা সৃষ্টি করছেন। তার প্রশ্রয়ে কর্মী-সমর্থকরাও স্বতন্ত্র প্রর্থীদের ভয়-ভীতি দেখাচ্ছেন। এ নিয়ে বৃহস্পতিবার বেশ কয়েকজন স্বতন্ত্র প্রার্থী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার দুপুরে জেলা নির্বাচন কর্মকর্তা ইউনিয়ন পরিষদ নির্বাচন বিধিমালা ২০১৬ এর বিধি ২২ এর বিধান স্মরণ করিয়ে দিয়ে সাংসদকে একটি চিঠি দেন। ওই চিঠিতে আচরণ বিধিমালার বিধি ২ এর উপবিধি (১৪) উল্লেখ করে নির্বাচনী এলাকা ছাড়তে অনুরোধ করেন।

জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ এমপিকে এলাকা ছাড়তে চিঠি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে মোবাইলে বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে ও অবাধ সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে এলাকায় অবস্থান না করার অনুরোধ জানিয়ে একটি চিঠি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে দুর্গাপুর থানায় এপির অবস্থান জানতে ওসি শাহনুর এ আলমেরে সাথে শনিবার বিকালে কথা বললে তিনি জানান এমপি এলাকায় নেই। অন্যদিকে সংসদীয় আসন ও এমপির বাড়ি এলাকা কলমাকান্দা থানায় জানতে মুঠোফোনে কল দিলে তিনি ফোনটি রিসিভ করেন নি।

উল্লেখ্য, স্থানীয় অপর একটি সূত্র জানায় পলাশ কান্তি বিশ্বাস নামে এমপি মানু মজুমদারের শ্যালক নৌকা প্রতীক নিয়ে কলমাকান্দা উপজেলা সদর ইউনিয়ন থেকে প্রতিদ্ব›দ্বীতা করছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments