Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যকরোনা সময়ে অবহেলিত হাওরের জনগোষ্টিকে ফ্রি চিকিৎসা

করোনা সময়ে অবহেলিত হাওরের জনগোষ্টিকে ফ্রি চিকিৎসা

ফয়েজ আহম্মদ হৃদয়, করোনার মহামারি সময়ে অবহেলিত হাওরবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে সামাজিক দূরত্ব মেনে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে নেত্রকোনার মোহনগঞ্জে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব ও বর্তমান বিমান বাংলাদেশের এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান এই উদ্যোগ নিয়েছেন।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) দিনব্যাপী মোহনগঞ্জ উপজেলার আদর্শ নগর বাজারে ফ্রি ক্যাম্পিংয়ের উদ্বোধন করেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. আরিফুজ্জামান। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আদর্শ নগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দসহ অন্যান্যরা।

পরে আদর্শনগর বাজারের হাওর ভবনে এলাকার শতাধিক নারী, শিশু সহ নানা বয়সের সাধারণ মানুষকে চিকিৎসা সেবা প্রদান করেন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসাপাতালের অনারারি মেডিকেল অফিসার মেডিসিন গাইনী ও শিশু রোগের চিকিৎসক ডাক্তার রুহুল আম্বিয়া পলাশ। সকাল ১১ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত চলে বিনামূলে চিকিৎসা সেবা কার্যক্রম।

ডাক্তার রুহুল আম্বিয়া পলাশ জানান, প্রতি বৃহঃস্পতিবার ১১ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত করোনাকালিন সময়ে প্রান্তিক মানুষের জন্য এই সেবা চালুর সীদ্ধান্ত নেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান। পরর্বতী নিদের্শনা না আসা পর্যন্ত অবহেলিত হাওরের জনগোষ্ঠীর জন্য এই সেবা চালু থাকবে বলেও জানান তিনি।

চিকিৎসা নিতে আসা স্থানীয় সন্ধ্যা রাণী সরকার বলেন, করোনা লাগছে থেকে শহরে চিকিৎসা করাতে যেতে পারি না। গ্রামেও ডাক্তার আসে মাঝে মধ্যে সেখানেও দেখাতে সমস্যা হয়। তাই বিনা পয়সায় এখানে দেখাতে আসছি। উপজেলা নিবার্হী কর্মকর্তা আরিফুজ্জামান বলেন, সাবেক সচিব স্যারের উদ্যোগে অবহেলিত হাওরের জনগোষ্টির জন্য এ কার্যক্রম শুরু হয়েছে। এই মহতী উদ্যোগে উপজেলা প্রশাসনও সর্বাত্বক সহযোগিতা করবে বলে জানান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments