Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকলমাকান্দা উপজেলাকলমাকান্দায় যৌতুক ছাড়াই বিয়ে করলেন সেই বর

কলমাকান্দায় যৌতুক ছাড়াই বিয়ে করলেন সেই বর

প্রান্ত সাহা বিভাস, কলমাকান্দা থেকে

নেত্রকোনার কলমাকান্দায় যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে যাওয়া সেই বর এবার যৌতুক ছাড়াই বিয়ে করলেন। গত শুক্রবার রাতে এ বিয়ে কাজ সম্পন্ন হয়। বরের নাম হাসেন মিয়া (২৫)। তিনি উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে। কনে একই উপজেলার পাশর্^বর্তী রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামের বাবুল মিয়ার মেয়ে তানিয়া খাতুন (২০)।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক সপ্তাহ আগে হাসেন মিয়ার সঙ্গে তানিয়া খাতুনের বিয়ে ঠিক হয়। গত বৃহস্পতিবার বিকেলে এ বিয়ে হওয়ার কথা ছিল। সময়মতো বর তার আত্মীয় স্বজনসহ ৪০ জন বরযাত্রী নিয়ে এসেছিলেন।
খাওয়া-দাওয়া শেষে বিয়ের কার্যক্রমও শুরু হয়েছিল। এসময় বিয়ে উপলক্ষে বরের পক্ষ থেকে ৭০ হাজার টাকা যৌতুক চাওয়া হয়। যৌতুকের টাকা দিতে কনের পরিবার অস্বীকার করলে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বিয়ের আসর থেকে বরের লোকজন বরকে নিয়ে চলে যান।
পরে এ নিয়ে শুক্রবার দুপুরে কনের বাবা বাবুল মিয়া বাদি হয়ে বর, বরের বাবাসহ এক আত্মীয় নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করেন।
এ বিষয়ে জানতে চাইলে বরের মামা সবুজ মিয়া বলেন, বিষয়টি আমাদের দুই পক্ষের মধ্যে ভুল বোঝাবুঝি ছিল। এ নিয়ে শুক্রবার দুপুরে বাড়িতে পুলিশ এসেছিল। পরে আমরা বর ও কনের পক্ষের লোকজনের মধ্যে কথা বলে যৌতুক ছাড়াই এ বিয়ে সম্পন্ন করি।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পরে দুই পক্ষের সমঝোতায় শুক্রবার রাতে এ বিয়ে সম্পন্ন হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments