Tuesday, June 18, 2024
মূলপাতাঅন্যান্যকলমাকান্দায় তালাবদ্ধ ঘরে আগুন

কলমাকান্দায় তালাবদ্ধ ঘরে আগুন

প্রান্ত সাহা বিভাস, কলমাকান্দা:
কলমাকান্দা উপজেলা সদরের মুক্তিনগর রোড এলাকায় শুক্রবার রাতে একটি তালাবদ্ধ ঘরে আগুন লাগার ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ১ থেকে দেড় ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

এই আগুনে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আগুন লাগার কোন সুনিদৃষ্ট কারণ এখনো বের করতে পারেনি। তবে স্থানীয়দের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুন লেগেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, এই ঘরটির মালিক বিশিষ্ট ব্যবসায়ী মোসাদ্দেক হোসেন বুলবুল। তিনি ঘরটি দীর্ঘদিন ধরে এক ভাড়াটিয়ার কাছে ভাড়া দিয়ে রেখেছেন। ওইদিন বিকেলে ভাড়াটিয়া ঘরটি তালাবদ্ধ করে আত্মীয়’র বাসায় বেড়াতে যান।

রাতে হঠাৎ করে স্থানীয় লোকজন দেখে ওই ঘর থেকে ধোয়া বের হচ্ছে। তখন তাদের মধ্যে সন্দেহের সৃষ্টি হলে তারা ডাকাডাকি শুরু করে। এক পর্যায় দেখে গেইটে তালা ঝুলছে। কিছুসময় পর আগুন উপরের দিকে ভাসতে দেখে উপজেলা ফায়ার সার্ভিসকে খবর দেন তারা।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ১ থেকে দেড় ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। এদিকে  স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার, উপজেলা চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার ও ইউএনও সোহেল রানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

নাজিম উদ্দিন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, উপজেলা রোড এলাকায় মেইন রাস্তায় বালু রাখায় ফায়ার সাভির্সের গাড়িটি ওই জায়গা থেকে ঘুরে অন্য আরেকটি রাস্তা দিয়ে আসাতে হয়। এতে প্রায় ১০ থেকে ১৫ মিনিট সময় বেশি লাগে। তা না হলে এই আগুনে ক্ষতির পরিমাণ আরো কম হতো।

কলমাকান্দা উপজেলা ফায়ার সার্ভিসের লিডার আব্দুল কাদের জানান, আগুন লাগার খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে ১ থেকে দেড় ঘণ্টা অভিযান চালিয়ে আগুন নেভাতে স্বক্ষম হই। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুন লেগেছে। এসময় বাসায় কোন লোকজন ছিলনা। ক্ষতির পরিমাণ এখনো নির্ধারণ করা হয়নি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments