Thursday, February 22, 2024
মূলপাতাঅন্যান্যকেন্দুয়ায় পাচঁটি ভোট কেন্দ্রের সামনে আগুন ধরিয়ে দিয়ে বিএনপির প্রতিবাদ

কেন্দুয়ায় পাচঁটি ভোট কেন্দ্রের সামনে আগুন ধরিয়ে দিয়ে বিএনপির প্রতিবাদ

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা

নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের পাঁচটি ভোট কেন্দ্রের সামনে আগুন ধরিয়ে দিয়ে ডামি নির্বাচনের প্রতিবাদ জানিয়েছে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
শনিবার দুপুরে ও শুক্রবার রাতে এসব কেন্দ্রের সামনে আগুন ধরিয়ে বিক্ষোভ প্রদর্শন করে বিএনপি’র নেতাকর্মীরা।
বিভিন্ন সূত্রে জানা যায়, শনিবার দুপুরে কেন্দুয়া পৌর শহরের পারভীন সিরাজ মহিলা কলেজের ফটকের সামনে, শুক্রবার রাতে দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ফটকের সামনে, ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটকের সামনে, বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ফটকের সামনে ও দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ফটকের সামনে আগুন ধরিয়ে ডামি নির্বাচন বাতিলের দাবি জানান জেলা বিএনপি নেতা কেন্দুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলালের কর্মী সমর্থকরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫টিই ভোট কেন্দ্র। ওই সমস্ত ভোট কেন্দ্রের প্রধান ফটকের সামনে আগুন জ্বালিয়ে ব্যাতিক্রম প্রতিবাদ কর্মসূচি পালন করেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় বিএনপি নেতাকর্মীরা অবিলম্বে শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও ডামি নির্বাচন বাতিলের দাবিতে নানা ধরণের শ্লোগান দেন।
শনিবার দুপুরে কেন্দুয়া পৌর শহরের পারভীন সিরাজ মহিলা কলেজের সামনে টায়ার জালিয়ে এবং শুক্রবার রাত দেড়টার দিকে উপজেলার সান্দিকোনা ইউনিয়নের দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং উপজেলার নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ফটকের সামনে আগুন দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।
কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ সেলিম মিঞা বলেন, খবর পেয়ে রাতেই ভোট কেন্দ্রগুলো পরিদর্শন করেছি।

ওই সব ভোট কেন্দ্রে দায়িত্বরত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীসহ সংশ্লিষ্টরা দ্রুত ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিভিয়ে ফেলায় তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি। আগুনে দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি দরজার কিছুটা ক্ষতি হয়েছে।
এ ব্যাপারে নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ লুৎফর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কেন্দুয়ার পাঁচটি ভোট কেন্দ্রের সামনে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করে। এতে ভোট কেন্দ্রের কোন ক্ষয়ক্ষতি হয়নি। তিনি আরো জানান, ভোটারদের মাঝে আতংক সৃষ্টি করতেই এ ঘটনা ঘটানো হয়েছে। দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments