Homeসংবাদখালিয়াজুরী উপজেলাখালিয়াজুরীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা

খালিয়াজুরীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৯ প্রতিষ্ঠানকে ৭২০০০ টাকা জরিমানা সহ মেয়াদোত্তীর্ণ ও মেয়াদবিহীন চিপস, আচার, ঔষধ, চকলেটসহ মোট ১০ হাজার টাকার পন্য পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। আজ মঙ্গলবার নেত্রকোনা জেলা কার্যালয়ের বাজার তদারকি কার্যক্রমের আওতায় এই অভিযান পরিচালনা করা হয়।

বানিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের অর্পিত ক্ষমতাবলে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো আবদুর রহমানের নির্দেশনায় এই কর্মসূচি চলছে জেলায়। এরই অংশ হিসেবে নেত্রকোনা জেলা ভোক্তা সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক মো শাহ আলম এর নেতৃত্বে খালিয়াজুরী উপজেলার লিপসিয়া বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মেয়াদবিহীন পণ্য বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ৯টি প্রতিষ্ঠানকে ৭২০০০ টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়। পরে উপস্থিত জনসাধারণকে মাস্ক পরার পাশাপাশি ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে চলাচল করতে অনুরোধ করা হয়।

অভিযানে সহযোগিতা করেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর আব্দুল হক এবং খালিয়াজুরী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ফজলুল হক খান। এসময় আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে ছিলেন জেলা পুলিশ লাইনের একটি চৌকস পুলিশ টিম। জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান অভিযান পরিচালনাকারী প্রধান।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ