Saturday, June 15, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদখালিয়াজুরী উপজেলাখালিয়াজুরী হাওরে এবার ফিশিং করতে বাঁধ কেটে দিল সাবেক চেয়ারম্যান

খালিয়াজুরী হাওরে এবার ফিশিং করতে বাঁধ কেটে দিল সাবেক চেয়ারম্যান

নেত্রকোনার হাওরাঞ্চল খালিয়াজুরীর মেন্দিপুর ইউনিয়নের জগনাথপুরে বিলে পানি প্রবেশ করাতে গিয়ে বাঁধ ভেঙে দিলেন সাবেক ইউপি চেয়ারম্যান লোকমান হেকিম। বিভিন্ন হাওরে পানি প্রবেশ অব্যাহত থাকায় কয়েকশত হেক্টর জমির কাঁচা ধান তলিয়ে যাওয়ার আশঙ্কা। মেরামতে কাজ করছে পানি উন্নয়ন বোর্ড উপজেলা প্রশাসন সহ স্থানীয় কৃষকরা।

সত্যতা নিশ্চিত করেছেন পাওবোর নির্বাহী প্রকৌশলী এম এল সৈকত। তিনি জানান, এটি পেতনার বাঁধ। গত বছরের পুরনো। এটি ভাঙ্গার কোন কারণ ছিলো না। পুরনো ধনুর পাশের বাঁধ এটি। এটিকে ফিশারির জন্য ভেঙ্গে ফেলেছে। আমাদের কর্মচারী ও শ্রমিকদেরকে কাজে লাগিয়েছি।

এদিকে জগন্নাথপুরের কৃষক খোকন মিয়া, গোলাপ মিয়া সুজন সহ অনেকেই জানান, পেতনা এলাকায় পেতনা ফিশারির জন্য বাঁধটি সোমবার রাতে মেন্দিপুর ইউপির সাবেক চেয়ারম্যান লোকমান হেকিম ভেঙ্গে দেন। এরপর এলাকার কৃষকরা ঘটনাস্থলে গিয়ে চেয়ারম্যানকে ধাওয়া করেন। এসময় চেয়ারম্যানের মোটরসাইকেল ফিশারিতে ফেলে দেয় বিক্ষুব্ধ কৃষকরা।

তারা আরো জানায়, এটি পুরনো ধনু নদের পাশের বিল। নদের পানি আসার কথা না।স্রোত কম এদিকে। কিন্তু ফিশিংয়ের জন্য ভেঙ্গে দেয়ায় মদন পর্যন্ত টানের জমিগুলো ডুবিয়ে ফেলবে। প্রকৃতির সাথে যুদ্ধ করে কোন রকমে ভেঙ্গে যাওয়া বাঁধ আটকে রাখছিলো। আর এখন নিজেরা কেটে দিয়ে কৃষকদের ফসল ডুবিয়ে দিলো। এই ধরনের অপরাধের দৃষ্টান্ত মুলক বিচার দাবী করছেন কৃষকরা। এদিকে লোকমান হেকিমের সাথে এ ব্যাপারে কথা বলতে চাইলে তার ফোনটি বন্ধ পাওয়া গেছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments