Thursday, February 22, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকেন্দুয়া উপজেলাগ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবা পৌঁছে দেবার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে:...

গ্রামীণ জনপদের স্বাস্থ্যসেবা পৌঁছে দেবার লক্ষ্যে কমিউনিটি ক্লিনিক চালু করা হয়েছে: অসীম কুমার

হুমায়ুন কবির, কেন্দুয়া:
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হসিনা ১৯৯৮ সাল থেকে হেলথ অ্যান্ড পপুলেশন সেক্টর পোগ্রামের অধীনে গ্রামীণ জনপদের পিছিয়ে পড়া লোকজনের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার লক্ষ্য নিয়ে কমিউনিটি ক্লিনিক চালু করেন এখন সেই কমিউনিটি ক্লিনিক গুলি স্বাস্থ্য খাতে সবচেয়ে সফল হিসেবে পরিচিতি লাভ করেছে।

শুক্রবার (৪ ফেব্রুয়ারী) নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলায় নওপাড়া ইউনিয়নের কোনাপাড়া গ্রামে একটি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন শেষে নেত্রকোনা -৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল উপরক্ত কথা গুলি বলেছেন।

উদ্বোধনকালে তিনি আরো বলেন, এই ক্লিনিকটি গর্ভবতী মায়েদের প্রসবপূর্ব ও পরবর্তী সেবা এবং পরিবার-পরিকল্পনা শিক্ষা ও পরামর্শ প্রদানের লক্ষে এ অঞ্চলের মানুষজনের স্বাস্থ্যসেবায় বড় ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তিনি।

এছাড়াও কমিউনিটি ক্লিনিক উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র আসাদুল হক ভূঁইয়া, কেন্দুয়া থানার ওসি কাজী শাহ নেওয়াজ সহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

জানা যায়, কমিউনিটি ক্লিনিকটি স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের তসত্ত্বাবধানে ২৮ লাখ টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments