Thursday, June 20, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদঘরহীন অন্ধ ভিক্ষুক নূর বানু পেলেন এক মাসের খাবার

ঘরহীন অন্ধ ভিক্ষুক নূর বানু পেলেন এক মাসের খাবার

নেত্রকোনার প্রত্যন্ত এলাকায় অন্যের বাড়িতে আশ্রিত ভিক্ষুক অন্ধ নুর বানু পেলেন এক মাসের খাবার। চাল, তেল, আলুসহ খাবারের যাবতীয় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ব্যাবস্থা করে দিয়েছে কৃষিবিদ ফাউন্ডেশন অব হিউম্যানিটি।

আজ শনিবার বিকালে জেলার মৌগাতি ইউনিয়নের জামাটি গ্রামে রেহান মিয়াদের বাড়িতে আশ্রিত এই বৃদ্ধকে খাদ্য সহায়তা পৌঁছে দেন সংগঠনের পক্ষে আব্দুল লতিফ শেখ।

তিনি জানান, তারা কৃষি ইউনিভার্সিটির সাবেক ছাত্ররা মিলে এই ফাউন্ডেশন করেছেন। অসহায় দুস্থ মানুষদের পাশে যখন যে পরিস্থিতিই হোক তারা দাঁড়াতে রেন। অতিরিক্ত অসহায় প্লাস্টিকের বেড়া দিয়ে একটি ছাউনি করে থাকা ৭০ বছর বয়সী নুরবানুকে যাতে রমজানে ভিক্ষা করতে না হয় সেজন্য পুরো মাসের খাবার নিয়ে দিয়ে আসেন।

ওই নারীর দু:খ দুর্দশার খবর তিনি গণমাধ্যমে দেখে এই ব্যবস্থা করেছেন বলেও জানান। এদিকে নুরবানুও পুরো মাসের চালসহ তেল ডাল আলু পেয়ে ভীষণ খুশি।

তিনি ছাপড়া ঘরে একাই রান্না করে খান। আশপাশের মানুষের সহযোগিতায় চলেন। তাদের ছত্রছায়াতেই জায়গাটি পেয়েছেন। তার ভেন্না পাতার ছাউনির ঘরের খবর দেখে জেলা প্রশাসক ঘর দিতে চাইলেও তিনি ওখানে যাবেন না। এখানে থেকে অভ্যস্ত হওয়ায় অন্য কোথাও যাবেন না বলে পরবর্তীতে টিন দিয়েছে প্রশাসন। ঘরের কাজও ইতিমধ্যে শুরু করেছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments