Friday, June 14, 2024
মূলপাতাঅন্যান্যচেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা বহিষ্কার

চেয়ারম্যান প্রার্থী বিএনপি নেতা বহিষ্কার

নির্বাচনে অংশ নেয়ায় বিএনপি নেতা চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কার

চারদিন পর নির্বাচনের দিন প্রকাশ

নেত্রকোনা সদর উপজেলার রৌহা ইউনিয়ন পরিষদে উপ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিএনপির ইউনিয়ন সভাপতি আব্দুল বাতেনকে কেন্দ্রীয় বিএনপি থেকে বহিস্কার করা হয়েছে বলে জানা গেছে। গত ৫ মার্চ বহিস্কার আদেশটি হলেও নির্বাচনের আগের দিন (৮মার্চ) পর্যন্ত গোপন ছিলে। নির্বাচনে ভোট গ্রহণের দিন শনিবার (৯ মার্চ) সকালে আদেশ কপিসহ প্রকাশ পেয়েছে।
বহিষ্কারাদেশের তথ্যটি শনিবার সকালে নির্বাচন চলাকালীন সময়ে নিশ্চিত করেছেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এস এম মনিরুজ্জামান দুদু। তবে নির্বাচনের দিনে কেন প্রকাশ এটি জানতে চাইলে তিনি সদোত্তর দিতে পারেন নি।
দলীয় সূত্রে জানা গেছে, গত ৫ মার্চ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক দলীয় প্যাডে দল থেকে বহিষ্কারাদেশ দিয়ে বিভাগীয় সাংগঠনিকসহ জেলার আহবায়ক ও সদস্য সচিব মিলিয়ে মোট ৫ জনের বরাবর অনুলিপি প্রদান করা হয়।
আদেশে উল্লেখ করা হয়েছে যে, দলীয় আইনশৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিএনপির প্রাথমিক সদস্যপদ সহ সকল পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিস্কার করা হলো।
এর অনুলিপি দেয়া হয়েছে যাদের তারা হলেন, ময়মনসিংহ বিভাগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক মো. শরিফুল আলম, সহ সাংগঠনিক ওয়ারেস আলী মামুন, নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক ডা. মো. আনোয়ারুল হক ও সদস্য সচিব ড. রফিকুল ইসলাম হিলালিকে।
কিন্তু বিষয়টি সংবাদ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ৯ মার্চ সকাল থেকে প্রকাশ পায়।
এ ব্যাপারে জানতে বিএনপির সদস্য সচিবের সাথে কথা বলতে চেষ্টা করেও পাওয়া যায়নি। তবে জেলার যুগ্ম আহবায়ক এস এম মনিরুজ্জামান দুদু জানান, কেন্দ্রে জানানোর সাথে সাথেই বহিষ্কার করা হয়েছে। উল্লেখ্য, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ নির্বাচনে জাতীয় পািরচয়পত্র অনুযায়ী শফিকুল ইসলাম বাতেন নামে ঘোড়া প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন তিনি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments