Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদজলবায়ু ন্যায্যতার দাবীতে নেত্রকোনায় শিক্ষার্থীদের প্লেকার্ড প্রদর্শন

জলবায়ু ন্যায্যতার দাবীতে নেত্রকোনায় শিক্ষার্থীদের প্লেকার্ড প্রদর্শন

জলবায়ুর ন্যায্যতার দাবীতে নেত্রকোনায় শিক্ষার্থীরা প্লেকার্ড প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা ও উপস্থিত বক্তৃতাসহ নানা কমৃসূচী পালন করেছে। পরিবেশবাদী সংগঠন নেত্রকোনার শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটির উদ্যোগে গবেষনাকারী প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় মঙ্গলবার দুপুরে শহরের চন্দ্রনাথ কলেজ মাঠে দাঁড়িয়ে বিভিন্ন ¯েøাগান সম্বলিত একশত প্লেকার্ড প্রদর্শন করে কলেজের শিক্ষার্থীরা।

এর আগে নেত্রকোনা সম্মিলিত যুব সমাজের সংগঠক আওলাদ হোসেন রনির সঞ্চালনায় কলেজ অধ্যক্ষ আনোয়ার হাসানের সভাপতিত্বে কুইজ প্রতিযোগিতা এবং আয়োজক কমিটির সভাপতি অধ্যাপক নাজমুল কবীর সরকারের পরিচালনায় উপস্থিত অনুষ্ঠিত হয়। কলেজের ক্লাস রুমে জলবায়ু, পরিবেশ সংক্রান্ত বিভিন্ন বিষয়ে কুইজ প্রতিযোগিতা ও লটারির মাধ্যমে বক্তৃতা প্রতিযোগিতা উপস্থিত বক্তাদের মাঝে ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়। এসময় কলেজ অধ্যক্ষ আনোয়ার হাসানসহ অন্যরা বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন। শিক্ষার্থীদের জলবায়ু, পরিবশে রক্ষায় নানা উদ্যোগ গ্রহণে উদ্বুদ্ধ করতে ¥েন আয়োজন বলে জানাান আয়োজকরা।
কপ ২৮ আর্ন্তজাতিক জলবায়ু সম্মেলনে বাংলাদেশের হাওরাঞ্চলের জন্য জলবাযু তহবিল গঠনের দাবীতে স্টুডেন্ট ভয়েস ফর ক্লাইমেট জাস্টিস নামে ব্যনারে ফেস্টুন প্রদর্শন কর্মসূচীতে শিক্ষার্থী ছাড়াও শিক্ষকসহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।
বক্তব্য রাখেন, শিক্ষা সংস্কৃতি পরিবেশ ও বৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক নাজমুল কবীর সরকার, সম্পাদক সাংবাদিক আলপনা বেগম, বারসিকের সমন্বয়কারী মো. অহিদুর রহমান, কবি ও সংগঠক সোহরাব উদ্দিন আকন্দসহ অনেকে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments