Tuesday, April 23, 2024
মূলপাতাঅন্যান্যট্রাক উঠতেই ভেঙে গেল জরাজীর্ণ বক্স কালভার্ট

ট্রাক উঠতেই ভেঙে গেল জরাজীর্ণ বক্স কালভার্ট

নেত্রকোনার মোহনগঞ্জ-আদর্শনগর সড়কে বিগত ৩৪ বছর ধরে জরাজীর্ণ বক্স কালভার্ট দিয়েই চলাচল সাধারণ মানুষ। স্থানীয় সরকার প্রকৌশলের অধীনে (এলজিইডি) করা ১৯৯০ সনের কালভার্টটি দিয়ে এখনো একটি উপজেলাসহ কয়েকটি ইউনিয়নের মানুষ চলাচল করে। সাড়ে চার মিটারের বক্স কালভার্টে ইট বোঝাই ট্রাক উঠতেই সম্পূর্ন ভেঙ্গে পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তবে নীচ দিয়ে বিকল্প পথে চলাচল করছে সাধারণ মানুষ।



জানা গেছে, জেলার মোহনগঞ্জ উপজেলার আদর্শনগর বাখরপুর এলাকায় জরাজীর্ণ ঝুঁকিপূর্ণ একটি কালভার্টটি গত বৃহস্পতিবার বিকালে ইট বোঝাই ট্রাক যাওয়ায় ভেঙ্গে পড়ে। তবে কেউ হতাহত হয়নি।
কিন্তু চলাচলে বেঘাত সৃষ্টি হয়েছে স্থানীয় কয়েক হাজার মানুষের। মানুষ পায়ে হেঁটে বা সাইকেল মোটরসাইকেল চলাচল করলেও কোন যান চলাচল করতে পারছে না। এই সড়ক দিয়ে জেলার খালিয়াজুরী উপজেলার মানুষও চলাচল করে। এছাড়াও মোহনগঞ্জের সমাজ সহিলদেও ইউনিয়ন সহ গাগলাজুর ইউনিয়নের মানুষের চলাচলেরও পথ এটি।
স্থানীয়সহ সাতগাও গ্রামের সবুজ মিয়া জানান, বছরের পর বছর জরাজীর্ণ এই কালভার্ট দিয়েই মানুষ চলছে। কত নেতা আসছে যাচ্ছে কেউই সুদূরপ্রসারী কোন উদ্যোগ নেয়না। সবাই সেপলেপ দিয়ে এটিকে চলাচলের জন্য করে রাখে। শুধু মাত্র বছর বছর এটা দেখিয়ে কাজ করার নামে টাকা লুটপাটের জন্যে। অথচ মানুষের উপকারে আসবে এই এলাকার নৌ চলাচল স্বাভাবিক থাকবে এটি তারা ভাবেন না। আমরা চাই নতুন করে এই কালভার্ট করলে নদীর গতিপথ ঠিক রেখে পানি চলাচলে সুবিধা করে যেন করা হয়।


এ ব্যাপারে মোহনগঞ্জ উপজেলা এলজিইডির প্রকৌশলী সোহায়েব ইমরান জানান, এটি সাড়ে চার মিটার দৈর্ঘ্যের বক্স কালভার্ট। ১৯৯০ সনে করা হয়েছিলো। পরবর্তীতে আমি আসার পূর্বে গত ২০২২ সালের দিকে বেইলি দিয়ে দেয়া হয়। সেইসাথে এটিকে ঝুঁকিপুর্ন বলা হয়েছে। এর উপর দিয়ে সাড়ে সাত হাজার ইট বোঝাই ট্রাক যাওয়ায় এটি ভেঙ্গে গেছে। তিনি বলেন সাময়িক ভাবে চলাচল বিচ্ছিন্ন থাকলেও বিকল্প পথ দিয়ে চলাচল চলছে। এটি পরিদর্শন করেছি দ্রæতই ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments