Tuesday, November 29, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাতিন দিন ব্যাপী গর্ভবতী এবং দুই শিশুর মায়েদের চিকিৎসা সহায়তা কার্যক্রম উদ্বোধন

তিন দিন ব্যাপী গর্ভবতী এবং দুই শিশুর মায়েদের চিকিৎসা সহায়তা কার্যক্রম উদ্বোধন

“শেখ হাসিনার বারতা, নারী পুরুষ সমতা” এই ¯স্লোগানে নেত্রকোনায় মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর” উপকারভোগীদের বিনামূল্যে তিনদিন্যাপী স্বাস্থ্য সেবা উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় শহরের মোক্তারপাড়া পাবলিকহল মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও পৌনে ১২ টায় শুরু হয় আনুষ্ঠানিকতা।

এতে জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে সংরক্ষিত আসনের এমপি হাবিবা রহমান খান শেফালী উদ্বোধন করেন এই কর্মসূচী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র নজরুল ইসলাম খান, অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন হোসাইন, সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডাক্তার উত্তম কুমার পাল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, মহিলা সংস্থার চেয়ারম্যান সৈয়দা শামছুন্নাহার বিউটি, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক নাজনীন সুলতানা ও প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান প্রমুখ।

এই কর্মসূচীর আওতায় পৌর সভার ৯ টি ওয়ার্ডের মোট ১৩০০ জন নারীকে ৮০০ টাকা করে ভাতা প্রদান ও চিকিৎসা সহায়তা প্রদান করা হবে। প্রথম দিনে মঙ্গলবার পরে পৌর সভার ১,২,৩ নং ওয়ার্ডের প্রায় চার শতাধিক নারীকে এই সেবা দেয়া হয়। নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের চিকৎসকরা তাদের স্বাস্থ্য সেবা প্রদান করেন। পর্যায়ক্রমে আরো দুইদিন বাকী ওয়ার্ডগুলোর মধ্যে সেবাদান করা হবে। ৩ বছর মেয়াদি এককালীন এই ভাতা ১ম ২য় গর্ভবতী ও দুস্থ প্রতিবন্ধী মায়েরা পাবেন। প্রতি মাসে শিশুর এবং নিজের স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রতিজন ৮০০ করে টাকা উত্তোলন করবেন। এছাড়াও সুরক্ষা সামগ্রী দেয়া হয়েছে তাদেরকে। এসময় চিকিৎসা সেবা প্রাদন করেন নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শেখ আদনীন মৌরিন ও ডা. প্রজ্ঞা সরকার জেনিথ। তাদের সাথে আরো সহকারী দুজন দিনব্যপী সেবা প্রদান করেন।
এই কর্মসূচীর মূল উদ্দ্যেশ্য হচ্ছে সুন্দর আগামীর প্রজন্ম গড়ে তোলার লক্ষে পরিপূর্ণ পুষ্টি নিয়ে শিশুরা যেনো বেড়ে উঠতে পারে সে কারণে এই কর্মসূচী গ্রহন করেছে সরকার।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments