Wednesday, February 1, 2023
মূলপাতাঅন্যান্যদীর্ঘ ৬ বছর পর নেত্রকোনায় ফাস্ট ডিভিশন ক্রিকেট টুর্নামেন্ট

দীর্ঘ ৬ বছর পর নেত্রকোনায় ফাস্ট ডিভিশন ক্রিকেট টুর্নামেন্ট

দীর্ঘ ৬ বছর পর নেত্রকোনা আধুনিক স্টেডিয়ামের মাঠে গড়ালো ক্রিকেট বল। এতে ক্রিকেট প্রেমীদের মাঝে দেখা দিয়েছে পুনরায় আশার আলো। তবে দীর্ঘদিন ক্রিকেট খেলা না হওয়া এবং এই লীগের তেমন প্রচারণা না থাকায় ক্রিকেটপ্রেমীদের ভীড় ছিলো একেবারেই কম।

কিন্তু হতাশ হওয়া তরুণ ক্রিকেটারদের মাঝে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্য। সেইসাথে ক্রিকেটাঙ্গনেও দেখা দিয়েছে উৎসবের আমেজ। অনাড়ম্বর পরিবেশে শুরু হয়েছে নেত্রকোনায় বঙ্গবন্ধু ১ম বিভাগ ক্রিকেট লীগ ২০২১। মোট ১২ টি টিমের অংশগ্রহণে নেত্রকোনা আধুনিক স্টেডিয়াম মাঠটিতে জেলা ক্রীড়া সংস্থা এই ক্রিকেট লীগের আয়োজন করে।

আজ বুধবার (১০ মার্চ) দ্বিতীয় দিনের টুর্নামেন্টে দুটি টিম অংশ নিয়েছে। প্রজবী গোষ্ঠী বনাম আ. মজিদ তাং স্মৃতি সংসদ। ৩ টি গ্রুপে ভাগ হয়ে প্রতিটি টিম রাউন্ড রবিন পদ্ধতিতে ম্যাচ খেলবে। খেলায় আ. মজিদ তাং স্মৃতি সংসদ ২৫ ওভারে ৭৫ রানে অলআউট হয়।

প্রজবী গোষ্ঠীর হয়ে ডিজেবল জাতীয় দলের ক্যাপ্টেন তীর্থ পত্রনবীশ ৫ ওভার করে ১২ রানে ১ উইকেট পান।
পরে আশরাফুর রহমান বাবু ৫ ওভারে ৪ উইকেট নিয়ে প্রতিদ্বন্দ্বী দলকে স্বল্প পুজিতে আটকে দেয়।

প্রজবী ৭৬ রান টার্গেট নিয়ে মাঠে নামলে প্রীতম সরকারের অর্ধশত রানে দলকে সহজ জয় এনে দিতে সহায়তা করে। শেষদিকে আশফিক মাহিনের ছক্কা দিয়ে ৯ উইকেটের বড় জয় পায় প্রজবী গোষ্ঠী।

এদিকে মাঠটিতে দীর্ঘদিন পরে আবারো বল গড়াচ্ছে দেখে ক্রিকট ভক্তরাও ছুটে এসেছেন। তবে তেমন কোন প্রচার না থাকায় দর্শকদের ভীড় তুলনামূলক কম ছিলো খেলাটিতে।

আর দীর্ঘদিন ধরে বন্ধ থাকার কারণেই অনেকেই খেলার বিষয়ে জানেননা বলেও জানান দর্শক সারির খেলোয়াররা। তবে আসর জমে গেলে আবারো কানায় কানায় ভরে উঠবে মাঠটি এমনটাই প্রত্যাশা ক্রীড়ামোদিদের।

বঙ্গবন্ধু ১ ম বিভাগ ক্রিকেট লীগে স্থানীয়দের সাথে জাতীয় টিমের খেলোয়ার আবু হায়দার রনি সহ বিভিন্ন একাডেমির খেলোয়াররা অংশ নিয়েছেন।

নতুনদের উৎসাহ দিতে এবং মাঠটিকে খেলায় ফিরিয়ে আনতে তারাও এ খেলায় বিভিন্ন টিমের হয়ে খেলবেন বলে টিম লিডাররা জানান। এছাড়াও এই খেলা থেকে খেলোয়ার যেমন বেরিয়ে আসবে তেমনি ছেলেরা মাদকাসক্ত হবে না এমনকি বিপথেও যাবে না। এমনটাই জানালেন খেলায় অংশগ্রহণকারীরা।

তবে তাদের দাবীতে তরুণদের ভালো পথে রাখতে খেলার মাঠে শীঘ্রই টার্ফ করা জরুরি বলে জানালেন তীর্থ পত্রনবীশ, রিয়াজুল হাসান তুর্জয়, আশফিক মাহিনসহ অন্যরা।

এদিকে এ সকল বিষয় বিবেচনা করেই খেলায় আয়োজন করা হয়েছে বলে জানালেন ক্রীড়া সংস্থার সদস্য হেদায়েত উল্লাহ রুমিনসহ আয়োজকরা। তারা জানান, নেত্রকোনা আধুনিক স্টেডিয়ামের নির্মাণ কাজের জন্যই খেলা বন্ধ ছিলো। তবে পুরোদমে শুরু হলেই আবারো খেলার জগতে জেগে উঠবে নেত্রকোনা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments