Monday, May 13, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদদূর্গাপুর উপজেলাদুর্গাপুরে মালিকবিহীন ট্রাকভর্তি ৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ

দুর্গাপুরে মালিকবিহীন ট্রাকভর্তি ৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ

নেত্রকোনার দুর্গাপুরে পাচারকালে মালিকবিহীন ভারতীয় এক বস্তা কম একশ বস্তা ভর্তি চিনির ট্রাক জব্দ করেছে পুলিশ। সোমবার রাতে ট্রাকটি আটক করা হয় শিমুলতলী এলাকা থেকে। তবে বড় এই চালানের সাথে জড়িত কাউকে পায়নি পুলিশ। এমনকি ট্রাক চালককেও ধরতে পারেনি।

মঙ্গলবার সকালে দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান ৯৯ বস্তা চিনি ট্রাক সহ জব্দ রয়েছে। চালক পালিয়ে যাওয়ায় আটক করা যায়নি। তবে এ ব্যাপারে মামলা হয়েছে। চোরাকারবারিদেরকে আটকের চেষ্টা চলছে।

স্থানীয় ও গোয়ন্দা সংস্থার বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, প্রতিদিন ভারত থেকে অবৈধ পথে মাদকের সাথে চিনি পাচার হচ্ছে নেত্রকোনার দুর্গাপুর সীমানা দিয়ে। কিন্তু এসকল চোরাকারবারীরা নেতাসহ স্থানীয় প্রশাসন, সাংবাদিক ম্যানেজ করেই পাচারকাজ চালাচ্ছে বলে জানায়। যে কারণে দিনে রাতে এসকল চিনি মাদক দেদারছে ঢুকছে নেত্রকোনা দিয়ে দেশের বিভিন্ন স্থানে। স্থানীয়রা দেখে ফেললে মাঝে মধ্যে পুলিশের অভিযানে অল্প পরিমাণ মাদক চিনি ধরা পড়ে। এরই ধারবাহিকতায় সোমবার সন্ধ্যার পর দুর্গাপুরের শিমুলতলী এলাকা দিয়ে একটি ট্রাক ভর্তি চিনি নেত্রকোনায় আসার পথে স্থানীয় ও গোয়েন্দাদের নজরে পড়লে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাকটি জব্দ করে। তবে চালক পালিয়ে যায় বলে জানায়। এদিকে প্রায় সময় মাদক নিয়ে দুয়েক জন আটক হলেও চিনি নিয়ে তেমন আটক হয় না।

সোমবারের চালানে জব্দ ৯৯ বস্তায় ৪ হাজার ৪৫৫ কেজি চিনি যার বর্তমান বাজারদর ৪ লাখ ৯০ হাজার ৫০ টাকা বলে নিশ্চিত করেছে পুলিশ। দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আব্বাস আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ভারতীয় চিনি জব্দ করা হয়।

দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেব জানান, কার সেটি জানা নেই তবে মামলা হয়েছে। পাচারকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে। সরকারের শুল্ক ফাঁকি দিয়ে চিনি পাচারে পুলিশের সরাসরি সহযোগিতা থাকার বিষয়টি এক চোরাকারবারীর ফোনালাপে ফাঁস হওয়ার বিষয়ে জানতে চাইলে পুলিশের মিডিয়া কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মো. লুৎফুর রহমান বলেন সবটাই মিথ্যা। এদিকে জব্দ চিনির বিষয়ে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদের কাছে জানতে মঙ্গলবার ফোন দিলেও তিনি ফোনটি রিসিভ করেন নি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments