Tuesday, May 21, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাদ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদের নেত্রকোনায় মানববন্ধন ও বিক্ষোভ

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদের নেত্রকোনায় মানববন্ধন ও বিক্ষোভ

দাম কমাও, মানুষ বাঁচাও এই স্লোগানে নেত্রকোনায় ভোজ্যতেলসহ দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদের মানবন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে বাংলাদেশ গণ অধিকার পরিষদ নেত্রকোনা জেলা শাখা। শনিবার দুপুরে মোক্তারপাড়া পৌরসভার সামনের সড়কে গণ অধিকার পরিষদ নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে ঘন্টাব্যাপী এ মানবন্ধন পালিত হয়।

মানবন্ধান চলাকালে গণ অধিকার পরিষদ নেত্রকোনা জেলা শাখার প্রচার সম্পাদক আদনান হোসেন বাকির পরিচালনায় বক্তব্য রাখেন, সমাজসেবা সম্পাদক কামরান আহমেদ, সাংস্কৃিতক বিষয়ক সম্পাদক মামুন আহমেদসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এ সময় বক্তারা ভোজ্যতেলসহ দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদ জানিয়ে অবিলম্বে সকল নিত্য প্রয়োজনীয় পণ্যে ভর্তূকির মাধ্যমে দাম কমিয়ে আনার জোর দাবি জানান।

তবে মানববন্ধন শেষের দিকে বক্তাদের সরকার বিরোধী বক্তব্য শোনে মানবন্ধনকারীদের ধাওয়া করে ছাত্রলীগ কর্মীরা। এতে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাকিল মিয়াসহ কয়েকজন আহত হওয়ার ঘটনা নিয়ে ফেইসবুকে ষ্টেটাস দেন পিএম পলাশ দে নামে সংগঠনের এক নেতা।

তিনি তার ওয়ালে লিখেন “বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাকিল মিয়া ভাই ও নেত্রকোনা জেলা নেতৃবৃন্দের উপর নেত্রকোনা জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল আওয়াল শাওনের নেতৃত্বে হামলা হয়েছে। এ হামলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ”

এদিকে এই ঘটনায় ছবি তোলা নিয়ে পুলিশ সহ কয়েক সাংবাদিকের সাথেও বাকবিতন্ডা হয়। পরে নেত্রকোনা মডেল থানার ওসি গিয়ে স্বাভাবিক করেন।

এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ বলেন, বিষয়টি তেমন কিছু না। ছাত্র অধিকার পরিসদের মানববন্ধনে হেফাজতের রহিম নামের ছেলেটা ঢুকে বক্তব্য দিয়ে ফেললে ছাত্রলীগের শাওনসহ অন্যরা বাধা দেয় এইটুকুই। পুলিশ ভিডিও করছিলো। পরে ভিডিও করা নিয়ে একটু তর্কাতর্কি হয়। আমি খবর পেয়েই দেরি করিনি। সাথে সাথে গিয়েছি। তেমন কিছু হয়নি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments