Thursday, February 22, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানির্যাতন প্রতিরোধ ও বিশ্ব মানবাধিকার দিবস ২০২৩ পালিত

নির্যাতন প্রতিরোধ ও বিশ্ব মানবাধিকার দিবস ২০২৩ পালিত

সোহান আহমেদ:
“নারী ও কণ্যার প্রতি সহিংসতা বন্ধে এগিয়ে আসুন,সহিংসতা প্রতিরোধে বিনিয়োগ করুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস ২০২৩ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বাংলাদেশ মহিলা পরিষদ জেলা শাখার আয়োজনে শনিবার বেলা সাড়ে ১১ টায় পৌর শহরের নিউজটাউন বড় পুকুর পাড় অজহর রোডস্ত মহিলা পরিষদের নিজস্ব কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে নভেম্বর ২০২২ থেকে ২০২৩ নভেম্বর পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে পরিচালিত কার্যক্রম বিষয়ক প্রতিবেদন প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, নেত্রকোনা জেলা মহিলা পরিষদের সভাপতি রেহানা সিদ্দিকী, সাধারণ সম্পাদক তাহেজা বেগম, জেলা প্রেসক্লাবের আহবায়ক কমিটির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান, আন্দোলন সম্পাদক সৈয়দা শামছুর নাহার বিউটি, সাফিয়া লায়েস ও শাম্মি আক্তারসহ অনেকেই।

এসময় আয়োজকরা জানান, গত এক বছরে কার্যালয়ে ৭২টি অভিযোগ আসে। তারমধ্যে ৩৪ টির চূড়ান্ত নিস্পত্তি হয়েছে। লিগ্যাল এইডসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে ২৪টি। এছাড়াও ৩৪টি ঘটনায় আইনি পরামর্শ দেয়া হয়েছে। তদন্ত হয়েছে ৫১টির। সালিশ হয়েছে ৪৫টির।

তারা আরও জানান, তিনটি প্রশিক্ষণ, আটটি কর্মশালা, ১০টি মত বিনিময়, ১০টি আলোচনা, ছয়টি মানব্বন্ধন ও দুটি পক্ষ দিবস পালিত হয়েছে। এ সময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments