Sunday, March 3, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় তীব্র শীতে ছিন্নমুলদের মাঝে হুডি বিতরন

নেত্রকোনায় তীব্র শীতে ছিন্নমুলদের মাঝে হুডি বিতরন

নেত্রকোনায় তীব্র শীতে যবুথবু হওয়া ছিন্নমুল মানুষদের মাঝে হুডি বিতরণ করেছে এক দল তরুণ। বুধবার(২৪ জানুয়ারি) গভীর রাতে পৌর শহরের বাস স্ট্যান্ড, সিএনজি স্ট্যান্ড, বড় স্টেশন ও কোর্ট স্টেশন সহ ভাসমান অবস্থায় থাকা বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে ৮০ জন ছিন্নমুল মানুষদের মাঝে হুডি বিতরণ কার হয়। সংযোগ ফাউন্ডেশনের সহযোগিতায় ১০/১৫ জনের একটি তরুণদের দল এসকল হুডি বিতরণ করেছে।
হুড়ি বিতরণকারী তরুণদের মধ্যে খায়রুল ইসলাম জানায়, নেত্রকোনার ইতিহাসে এই বছর সবচেয়ে বেশি শীত পড়েছে। যদিও বিভিন্ন সংগঠন এসকল ছিন্নমুলদের মাঝে কম্বল বিতরণ করে যাচ্ছে তারপরও দেখলাম যে অপ্রতুল। কম্বল দেয় সকলেই। কিন্তু কাজ করতে গেলে কম্বল গায়ে দিয়ে কাজ করা যায়না।
তাই আমরা ভাবলাম এদের চলাফেরার জন্য হুডি বিশেষ প্রয়োজন। সারাদিন এবং রাত সবসময় হুলি পরে থাকা যায়। সংযোগের সহযোগিতায় আমরা রাস্তায় রাস্তায় পড়ে থাকা পাগল, ভিক্ষুক, সহায় সম্বলহীনদের রাতের আঁধারে খোঁজে বের করে হুডি বিতরণ করেছি। তবে বিত্তশালী কোন সংগঠন বা কারো ব্যক্তি উদ্যোগের সহযোগিতা পেলে আমাদের এই কাজ চলমান থাকবে।
হুডি পেয়ে এক প্রতিবন্ধী ছেলের মা আমেনা জানান, এই ছেলেগুলো প্রতিবছরই আমাদের শীতের কাপড় দান করে। আমার ছেলেটা প্রতিবন্ধী চলাফেরা করতে পারে না। গত বছর রক্তদানে নেত্রকোনা সংগঠনের উদ্যোগে এই ছেলেগুলো আমার ছেলের জন্য একটি হুইল চেয়ার দিয়েছে। হুইল চেয়ারটি থাকায় আমি এখন আমার ছেলেকে নিয়ে শহরের বিভিন্ন জায়গায় যেতে পারি। আগে ছেলেকে নিয়ে সারাক্ষণ স্টেশনেই থাকতে হতো। ছেলেগুলো হুইলচেয়ারটি দেওয়ায় আমার যে কি পরিমান উপকার হয়েছে এটা বলে বুঝাতে পারব না। আমি সবসময় এই ছেলেগুলোর জন্য দোয়া করি।
এদিকে নেত্রকোনার কেন্দুয়ায় অসহায় শীতার্ত মানুষের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার রাতে কম্বল বিতরণ করা হয়েছে। কেন্দুয়া উপজেলার জল্লী গ্রামে দুই শতাধিক গরীব মানুষের মাঝে এই কম্বল বিতরণ করা হয়। নেত্রকোনা জেলা ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মুহাম্মদ রুহুল আমীন কম্বল বিতরণ করেন। এ সময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments