Sunday, March 3, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় যুবদের উন্নয়নে ফোরাম গঠিত

নেত্রকোনায় যুবদের উন্নয়নে ফোরাম গঠিত

জাতীয় যুবনীতি ২০১৭ এর বাস্তবায়নের মধ্য দিয়ে যুবদের ক্ষমতায়ন, নেতৃত্বের বিকাশ, সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি রক্ষা, অহিংস ও সহনশীল সমাজ গঠন এবং উন্নয়নের মূল ধারায় সম্পৃক্তকরণের লক্ষ্যে বুধবার জেলা পর্যায়ে নাগরিক ফোরাম গঠনকল্পে সভা অনুষ্ঠিত হয়েছে। সুইজারল্যান্ড সরকারের সহযোগিতায় স্বাবলম্বী উন্নয়ন সমিতির ‘আস্থা’ প্রকল্পের উদ্যোগে জেলা শহরের শিবগঞ্জ সড়কে অবস্থিত সংস্থাটির প্রধান কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংস্থার কার্যনির্বাহী কমিটির সহসভাপতি অ্যাডভোকেট দিলুয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন: ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক স্বপন কুমার পাল, ক্লাস্টার সমন্বয়কারী খালেদ এহতেশাম, জেলা সমন্বয়কারী সাবিনা ইয়াছমিন, মাঠ কর্মকর্তা ঝলক সরকার, মনিটরিং অফিসার অনন্যা জ্যোতি, সিদ্দিকুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীপঙ্কর দত্ত রায়, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান, মানবাধিকার সংরক্ষণ পরিষদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সবুজ, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্য ফৌজিয়া নাসরিন, যুব প্রতিনিধি নাজিম উদ্দিন, শিক্ষিকা শিউলী চক্রবর্তী প্রমুখ।

সভায় সাংবাদিক, শিক্ষক, সাংস্কৃতিক সংগঠক, সমাজকর্মী, নারী সংগঠক, উদ্যোক্তা ও মানবাধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষজন উপস্থিত ছিলেন।

সভা শেষে প্রস্তাব এবং সমর্থনের মধ্য দিয়ে অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক হারাধন সাহাকে আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল্লাহ এমরান, নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আলপনা বেগম, সদস্য ফৌজিয়া নাসরিন এবং মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক  শিউলী চক্রবর্তীকে যুগ্ম আহ্বায়ক করে ৩০ সদস্য বিশিষ্ট জেলা নাগরিক ফোরাম গঠন করা হয়।

পরে শেষ সেশনে কমিটির আহবায়ক হারাধন সাহার সভাপতিত্বে কমিটি গঠন আলোচনায় বক্তব্য রাখেন, নতুন কমিটির যুগ্ম আহবায়ক জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আলপনা বেগম ও জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল্লাহ এমরান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments