Saturday, July 13, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় সামাজিক সম্প্রীতি রক্ষায় খেলাধুলা ও সংস্কৃতি চর্চার ভূমিকা নিয়ে আলোচনা

নেত্রকোনায় সামাজিক সম্প্রীতি রক্ষায় খেলাধুলা ও সংস্কৃতি চর্চার ভূমিকা নিয়ে আলোচনা

মির্জা হৃদয় সাগর:
নেত্রকোনায় ইয়ূথদের নিয়ে সামাজিক সম্প্রীতি রক্ষায় খেলাধুলা ও সংস্কৃতি চর্চার জন্য আলোচনা সভা ও ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার শহরের কাটলি এলাকায় নারী প্রগতি সংঘের কার্যালয়ের মাঠে খেলাধুলা ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়েছে।

বেসরকারি সংস্থা আইইডির সহযোগিতায় স্বেচ্ছাসেবী সংগঠন জনউদ্যোগের আয়োজনে দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। খেলাধুলা থেকে দূরে চলে যাওয়া ছেলেমেয়েদেরকে এগুলোর সাথে সম্পৃক্ত রাখতে বিস্কুট দৌড় এবং চেয়ার দখল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বাদ্যের তালে তালে চেয়ার খেলায় ইয়ূথরা অংশ নেন। তাল কেটে গেলেই চেয়ারে বসে পড়া। এতে আনন্দ পেয়েছে যেমন, তেমন সকলের মাঝখান থেকে সম্প্রীতি রক্ষায় নানা কৌশল বেরিয়ে আসে। পরে তাদেরকে পুরস্কার প্রদান করা। এতে গ্রাম পর্যায়ের ছেলে মেয়েরা স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করে।

আলোচনায় সভাপতিত্ব করেন জনউদ্যোগের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী। ইয়ুথদের খেলা পরিচালনা করেন নারী প্রগতি সংঘের ব্যবস্থাপক মৃণাল কান্তি চক্রবর্তী। জনউদ্যোগের ফেলো প্রবীণ সাংবাদিক শ্যামলেন্দু পালের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনা সভা ও সাংস্কৃতিক পরিবেশনায় বক্তব্য রাখেন সাংবাদিক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

এসময় জাতীয় কবির গণসংগীতের সুর সংগীত পরিচালক এ আর রহমানের দ্বারা বিকৃতভাবে পরিবেশনের প্রতিবাদে তারার ঐ লৌহকপাট নৃত্য পরিবেশিত হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments