Saturday, December 3, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার কেন্দুয়ায় ধর্ষণ ও আত্মহত্যার প্ররোচনায় সুষ্টু বিচার দাবীতে মানববন্ধন

নেত্রকোনার কেন্দুয়ায় ধর্ষণ ও আত্মহত্যার প্ররোচনায় সুষ্টু বিচার দাবীতে মানববন্ধন

 হুমায়ুন কবির, কেন্দুয়া: নেত্রকোনার কেন্দুয়ায় প্রতিবেশী দ্বারা অসামাজিক আচরণের শিকার হয়ে কটুক্তি শুনে এবং ছেলের বাবার কাছে বিচার দিয়ে উল্টো অপমানিত হয়ে প্ররোচিত আত্মহত্যার ঘটনায় সুষ্টু বিচার দাবী ও ধর্ষককে অবিলম্বে গ্রেফতারের দাবীতে মানব্বন্ধন করেছে এলাকাবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠন।

আজ রবিবার ২৮  ফেব্রুয়ারি দুপুরে কেন্দুয়া উপজেলা পরিষদের চত্বরে এই মানব্বন্ধন কর্মসূচি পালিত হয়। উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ভিক্তিক সংগঠন হেল্পলাইন কেন্দুয়ার আয়োজনে উপজেলা চত্বরে এই মানববন্ধনের অয়োজন করা হয়েছে।

কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের ভরাপাড়া গ্রামের আলতু মিয়ার ছেলে আরিফ হোসেন প্রতিবেশী মজিবুর রহমানের মেয়ে ৭ম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আক্তারের সাথে অসামাজিক আচরণ করে সাদিয়াকে চরিত্রহীন বলে এলাকায় রটনা চালায়।

এরই প্রতিবাদে আরিফের বাবার কাছে সাদিয়া বিচার নিয়ে গেলে উল্টো সাদিয়াকে দোষারূপ করে আরিফ ও তার বাবা এবং পরিবারের লোকজন। সেই সাথে সাদিয়ার বাবা মজিবুরকেও মারধর করে। এই ঘটনায় অপমানিত ও লাঞ্ছিত হয়ে সাদিয়া ঘরে ফিরেই গত ১৬ ফেব্রুয়ারি আত্মহত্যা করে।

এর পরদিন ১৭ ফেব্রুয়ারি সাদিয়ার বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে কেন্দুয়া থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ৭ জনকে আসামী করা হলে আরিফের মাকে পুলিশ আটক করে কোর্টে সোপর্দ করে। কিন্তু আরিফ তখন থেকেই পলাতক। পরবর্তীতে আরিফের বাবা আলতু মিয়া সহ অন্যরা আদালতে হাজির হয়ে সকলেই জামিন নিয়ে পুনরায় সাদিয়ার পরিবারকে হুমকী ধমকি দিতে থাকে।

কিন্তু এ পর্যন্ত ঘটনার মূল হোতা আরিফকে গ্রেফতার করতে না পারায় এলাকাবাসী এই মানববন্ধনের অয়োজন করেন। মানববন্ধন চলাকালীন সময়ে বক্তব্য রাখেন, উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কর্মিটির সভাপতি রহিছ উদ্দিন মাস্টার, সাধারণ সম্পাদক কল্যাণী হাসান ও সাদিয়ার বাবা মজিবুর রহমানসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

তারা বলেন, সাদিয়াকে ধর্ষণ করার বিচার চাওয়ায় সমাজে হেয় প্রতিপন্ন করেছে। এমনকি তার বাবাকেও মেরেছে। তাকে আত্মহত্যায় প্ররোচিত করার কারণে হত্যা ও ধর্ষক হিসেবে এলাকাবাসী আরিফের দ্রæত বিচার দাবী করছে। সেই সাথে ময়নাতদন্তের রিপোর্টকে প্রভাবিত না করার জন্য তারা উপজেলা প্রশাসনের নিরপেক্ষ ভূমিকা রাখার দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করেছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments