Thursday, June 13, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার দুই ইউপির উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাথী রয়েছেন দুজন নারী

নেত্রকোনার দুই ইউপির উপ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাথী রয়েছেন দুজন নারী

আসন্ন নয় মার্চ নেত্রকোনা সদর উপজেলার দুটি ইউনিয়নে চেয়ারম্যানের শূন্যপদে উপ নির্বাচনে ভোট গ্রহণ। ইউনিয়ন দুটি সিংহের বাংলা ও রৌহা। গত বছরের আট ও নয় অক্টোবর দুজন চেয়ারম্যানের হুদরোগে ও বার্ধক্যজনিত কারণে মুত্যুবরণ করায় দুটি ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য হয়। পরবর্তীতে নির্বাচনের তফসিল ঘোষণা হলে দুটিতে চেয়ারম্যান পদে নির্বাচনে প্রার্থী হয়েছেন মোট ১০ জন। এই ১০ জন প্রার্থীর মধ্যে এবার দুটোতেই দুজন নারী প্রার্থী হয়েছেন। তাদের একজন উপ মহাদেশের বিখ্যাত বংশী বাদক সংগীত শিল্পী প্রয়াত বারী সিদ্দিকীর স্ত্রী ফরিদা ইয়াসমিন (চশমা প্রতীক) ও অপরজন প্রয়াত চেয়ারম্যানের স্ত্রী আসমা সুলতানা ইতি (ঘোড়া প্রতীক)।

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, গত বছরের আট অক্টোবর বাংলা ইউপি চেয়ারম্যান আলী আহসান সুমন মৃত্যবরণ করেন। একই মাসের পরেরদিন নয় অক্টোবর রৌহা ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশীদ অসুস্থতাজনিত কারণে মৃত্যুবরণ করেন। এতে দুটি ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য হলে পরবর্তীতে নির্বাচন কমিশিন তফসিল ঘোষণা করে। চলতি বছরের ১৩ ফেব্রæয়ারী মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা। পরে ১৫ ফেব্রæয়ারী যাচাই বাছাই শেষে ১০ জন প্রার্থীর প্রতীক বরাদ্দ হয় ২৩ ফেব্রæয়ারী।
রৌহা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মোট প্রার্থী চারজন। তারা হলেন, প্রয়াত সংগীত শিল্পী প্রখ্যাত বংশীবাদক বারী সিদ্দিকীর স্ত্রী ফরিদা ইয়াসমিন (চশমা), মো. মুখলেছুর রহমান (মোটর সাইকেল), শফিকুল ইসলাম বাতেন (ঘোড়া), হাজী মো. আব্দুল হাই (আনারস) প্রতীক নিয়ে লড়ছেন। এ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ২০৯৭২ জন। তারমধ্যে পুরুষ ১০৫৫৪ জন ও নারী ১০৪১৮ জন। নয়টি ভোটকেন্দ্রে মোট ৪৭ টি বুথকক্ষে ভোটধিকার প্রয়োগ করবেন ভোটাররা।
সিংহের বাংলা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে মোট প্রার্থী ছয়জন। তারা হলেন, আরিফ খান (অটোরিক্সা), প্রয়াত চেয়ারম্যানের স্ত্রী আসমা সুলতানা (ঘোড়া), মোফাক্কারুল হুসেন মিলন (টেবিল ফ্যান), মো. আবুল হারেছ (চশমা), মো খায়রুল ইসলাম (আনারস), মো. হাবিবুল মোস্তফা সবুজ (মোটর সাইকেল) প্রতীক নিয়ে নির্বাচনে লড়ছেন। এই ইউনিয়নে মোট ভোটার রয়েছেন ২০০৯১ জন। পুরুষ ১০১৭৪ ও নারী ৯৯১৭ জন। মোট ১২ টি কেন্দ্রে ৪৬ টি বুথে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কমিশনার মোছা. হোসনে আরা জানান, ব্যালট পেপারের মাধ্যমে সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ চলবে। নির্বাচনকে কেন্দ্র করে সকল নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments