Sunday, March 3, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার পাহাড়ি এলাকায় বড়দিন উদযাপন

নেত্রকোনার পাহাড়ি এলাকায় বড়দিন উদযাপন

নেত্রকোনার সীমান্ত উপজেলা দুর্গাপুর কলমাকান্দায় খ্রিস্ট্রান ধর্মীয়রা যিশু খ্রীষ্ট্রের জন্মদিন উদযাপনে নানা আয়োজন করেছে।

বড়দিনকে ঘিরে প্রতিটি চার্চে প্রার্থনা করা হয়। আর এ উপলক্ষে আত্মীয় স্বজনরা বাড়িতে আসায় এক মিলন মেলায় পরিণত হয়।

জানা গেছে জেলার গুরুত্বপূর্ন দুই উপজেলাসহ বড়দিনকে ঘিরে মোট ১২৯ টি ধর্মীয় উপাসনালয়ে যিশু খ্রিস্ট্রের জন্মদিন উদযাপন করা হয়।

তারমধ্যে দুর্গাপুর উপজেলায় ৭১ টি। এর মধ্যে রয়েছে রানিখং ক্যাথলিক গীর্জা সাধু যোসফের ধর্মপল্লী, বিরিশির জেবিসি, ও বিরিশিরি উতরাইলের মারীয়া আমাদের সহায় ধর্মপল্লী। এই তিনটি প্রধান খ্রিষ্ট ধর্মীয় উপাসনালয়।
এছাড়াও কলমাকান্দায় ৪৬ টি, ময়মনসিংহের ধৌবাউড়ার সন্নিকটে নেত্রকোনার পুর্বধলায় ৭টি, মোহনগঞ্জে ২টি ও নেত্রকোনা সদরে ৩টি। প্রতিটিতে সার্বিক নিরাপত্তার মধ্য দিয়ে বড়দিন উদযাপন হচ্ছে। দেশের মানুষের শান্তি কামনায় গীর্জায় গীর্জায় প্রার্থনা অনুষ্ঠিত হয়।
যিশু খ্রিস্টকে ভক্তি শ্রদ্ধা করেন ভক্তরা। সর্বদা যিশু যেন সবার মধ্যে থাকেন। তাকে বিশ^াস করে পথ চলতে হবে বলেও জানান এই ধর্মের নারী পুরুষেরা। তবে তাদের মধ্যে গারোদের সংখ্যাই বেশি।
তারা আগের দিনে সন্ধ্যা থেকে অনুষ্ঠানের আয়োজন করে। দিনব্যপী দিনটি উদযাপন করেন। এই দিনে অনেকেই উপোস থেকেও প্রার্থীনা করেন। তারা সকলকে শুভেচ্ছা জানান।
তারা বলেন, প্রতিটি মানুষের মাঝে সম্প্রীতি ফিরে আসুক এই কামনাই করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments