Homeফিচারনেত্রকোনার মদনে অগ্নিকান্ডে কৃষকের বসত ঘর পুড়ে ছাই

নেত্রকোনার মদনে অগ্নিকান্ডে কৃষকের বসত ঘর পুড়ে ছাই

নেত্রকোনার মদন উপজেলায় অগ্নিকান্ডে আলম মিয়া (৩৮) নামের এক দরিদ্র কৃষকের বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। তার সাথে সুরুজ্জামান ও উল্লাদ মিয়া নামের আরো দুই কৃষক পরিবারের বসত ও গোয়াল ঘর ক্ষতিগ্রস্থ হয়েছে। এতে তিন কৃষক পরিবারের প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাগজান গ্রামে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে। আগুন দেখে স্থানীয় লোকজন নিয়ন্ত্রণে আনায় পার্শ্ববর্তী বেশ কয়েকটি ঘর রক্ষা পায়।

স্থানীয়দের সূত্রে জানা যায়, দরিদ্র কৃষক আলম মিয়া পরিবার নিয়ে বি-বাড়িয়া জেলার আখাউড়া উপজেলায় বুধবার (৮ সেপ্টেম্বর) বেড়াতে যান। একই বাড়ির সুরুজ্জামানের পরিবারের লোকজন সিলেটে বসবাস করেন।

কিন্তু বৃহস্পতিবার মধ্যরাতে আলম মিয়ার বসত ঘরে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটলে মূহুর্তের মধ্যে চার দিকে ছড়িয়ে পড়ে। পরে সুরুজ্জামান ও উল্লাদ মিয়ার বসত ঘরে আগুন ধরে যায়। আগুন দেখে স্থানীয় লোকজন নিয়ন্ত্রণে আনায় আশপাশের আরো ৬ টি বসত ঘর রক্ষা পায়।

খবর পেয়ে তিয়শ্রী ইউপি চেয়ারম্যান ফখর উদ্দিন আহমেদ শুক্রবার (১০ সেপ্টেম্বর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ ৩ পরিবারকে ২ হাজার করে ৬ হাজার নগদ টাকা আর্থিক সহয়তা প্রদান করেছেন।
ক্ষতিগ্রস্থ কৃষক আলম মিয়া বলেন, কষ্টে জমানো টাকা দিয়ে কয়েকমাস আগে নতুন বসতঘর করেছিলাম। আগুনে আমার সব শেষ করে দিয়েছে। স্ত্রী, সন্তান নিয়ে কোথায় থাকব আর কি খাব? রান্না করার মতো এক মুঠো চালও থাকলো না।

মদন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আহমেদুল কবির বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিদ্যুৎ এর শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। অগ্নিকান্ডে তিন পরিবারের প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ইউএনও) বুলবুল আহমেদ জানান, ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে ২ বান্ডেল টিন ও ৬ হাজার করে টাকা প্রদান করা হবে। এছাড়ও সরকার কর্তৃক সম্ভাব্য সব ধরণের সহযোগিতা তারা পাবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ