Wednesday, February 1, 2023
মূলপাতাঅন্যান্যনেত্রকোনার মদনে ইভিএমে ভোট দিতে ভোটারদের লম্বা লাইন

নেত্রকোনার মদনে ইভিএমে ভোট দিতে ভোটারদের লম্বা লাইন

নিজেস্ব প্রতিবেদক…

নেত্রকোনার মদনে সকাল ৮টা থেকে শুরু হয়েছে ইভিএমে ভোট গ্রহন। যা বিরতিহীন ভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। ইভিএমে ভোট তাই ভোটারদের মাঝে ও আগ্রহ অনেক। অনেকেই সকাল সকাল ভোট কেন্দ্রে চলে এসেছেন পছন্দের প্রার্থীকে ভোট দিতে ।

শীতকে উপেক্ষা করে সকাল থেকেই জাহাঙ্গীরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ প্রতিটি কেন্দ্রে ভোটাররা উপস্থিত হতে শুরু করেছেন।

বিশেষ করে কেন্দ্রেগুলোতে নারী ভোটারদের উপস্থিতি বেশ লক্ষণীয়। প্রার্থী সংখ্যা বেশী হওয়ার কারণে ভোটারদের উপস্থিতিও বেড়েছে বলে জানিয়েছেন নির্বাচন বিশ্লেষকরা। আর ইভিএমে ভোট দিতে কিছুটা স্বাচ্ছন্দ বোধ করছেন তরুণ ভোটাররা । কিন্তু এই প্রথম এই পদ্ধতিতে ভোট প্রদান নিয়ে বিড়ম্বনায় পড়তে হচ্ছে পুরনো ভোটারদের। নতুন এই প্রযুক্তির সাথে অভ্যস্ত না থাকায় বেশি সমস্যায় পড়তে হচ্ছে বৃদ্ধদের।

নির্বাচন সুষ্ঠ করতে পৌর শহরের ৯টি কেন্দ্রে ৯জন প্রিজাইডিং, ৩৭ জন সহকারী প্রিজাইডিং, পুলিং ৭৪জন, ট্যাকনিশিয়ান ১৮জন, মোবাইল ট্যাকনিশিয়ান ৩জন, দুই প্লাটুন বিজিবি, ৪ গাড়ী র‍্যাব, আনসারসহ প্রতিটি কেন্দ্রে ৯জন করে পুলিশী নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে । জেলা রিটার্নিং কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ শেখ জানান,

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সকাল থেকে ভোটাররা আসতে শুরু করেছেন।তবে প্রাথমিকভাবে ইভিএম পদ্ধতিতে ভোট দিতে কিছুটা সমস্যা হলেও ধীরে ধীরে তা ঠিক হয় যাবে। আর বেলা বাড়ার সাথে সাথে প্রতিটি কেন্দ্রে ভোটার উপস্থিতি আরো বাড়বে বলেও তিনি জানান। আশা করছি এবারের পৌর নির্বাচনে ভোটার উপস্থিতি অনেকটাই বেশি থাকবে ।

এবারে মদন পৌরসভা নির্বাচনে মোট ১২ হাজার ৮৪১ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৩২৩ এবং নারী ভোটার ৬ হাজার ৫১৮ ভোট । আর এর বিপরীতে নির্বাচনে মেয়র পদে ৬জন, সাধারণ
কাউন্সিলর ২৬ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments