Sunday, May 19, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনার মদনে ৭১২ বস্তা সরকারি চাল উদ্ধারে তদন্ত কমিটি গঠন

নেত্রকোনার মদনে ৭১২ বস্তা সরকারি চাল উদ্ধারে তদন্ত কমিটি গঠন

নেত্রকোনার মদনে যুবলীগ নেতা বেলায়েত হোসেন বেলালের দোকান থেকে সরকারি ট্যাগ লাগানো ৭১২ বস্তা চাল জব্দ করেছে স্থানীয় প্রশাসন। আজ মঙ্গলবার দুপুরে মদন পৌর সদরের দেওয়ান বাজার সড়কের পাশের দোকান থেকে এ চাল জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মদন উপজেলার ইউএনও মোঃ শাহ আলম মিয়া অভিযান চালিয়ে এসকল চাল জব্দ করেন। পরর এ ঘটনায় উপজেলা প্রশাসন তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে।

জানা গেছে, সরকারি খাদ্য গুদাম থেকে কাবিখা প্রকল্পের চাল পৌর সদরের দেওয়ান বাজার রোডস্থ বেলালের দোকানে সরকারি বস্তা পরিবর্তন করে নিজস্ব বস্তায় চাল প্যাকেট করা হয়। এমন সংবাদের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার মঙ্গলবার তাৎক্ষণিকভাবে ওই দোকানে যান।

সেখানে সরকারি ট্যাগ লাগানো ৬শ বস্তায় ৩০ কেজি করে চালের প্যাকেট এবং ৫০ কেজি ওজনের ১১২ বস্তায় চাল পান। এ সময় খাদ্য গুদাম কর্মকর্তাকে চাল জব্দ করার জন্য নির্দেশ দেন । তাৎক্ষণিক বস্তা গুলো গণনা করে দোকানে নতুন একটি তালা ঝুলিয়ে দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এ ঘটনায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. শাহ আলম মিয়া উপজেলা কৃষি অফিসারকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। দোকানের কর্মচারি তাহের মিয়া বলেন, চাল গুলো খাদ্য গুদাম থেকে আসছে। কাবিখা প্রকল্পের এসব চাল কিনেছেন বেলায়েত হোসেন বেলাল। আমি দোকানে কাজ করি এর বেশি কিছু জানিনা।

এ ব্যাপারে দোকান মালিক যুবলীগ নেতা বেলায়েত হোসেন বেলাল জানান, আমি কাবিখা প্রকল্পের চাল কিনেছি। সবাই এসব চাল বিক্রি করে উন্নয়ন প্রকল্পের কাজ করে। এতে দোষের কিছু না। আমরা না কিনলে অন্য কারো কাছে বিক্রি করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বহী ম্যাজিস্ট্রেট মো. শাহ আলম মিয়া জানান, দেওয়ান বাজার সড়কের পাশে বেলালের দোকানে সরকারি ট্যাগ লাগানো ৬শ বস্তা খোলা ১১২ বস্তা চাল পাওয়া গেছে। এ ব্যাপারে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আপাতত চাল গুলো উপজেলা ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তার নিয়ন্ত্রণে রাখা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments