Saturday, December 3, 2022
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় আনন্দহীনভাবে বই বিতরণ

নেত্রকোনায় আনন্দহীনভাবে বই বিতরণ

‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’, এই প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোনায় আনন্দহীন ভাবেই বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।

করোনাকালে সীমিত ভাবে শুক্রবার বন্ধের দিনেও বছরের প্রথম দিনে সরকারের বই বিতরণ কার্যক্রম অব্যাহত রাখতেই সকালে শহরের সাতপাই উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় বই বিতরণের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক কাজী আব্দুর রহমান। এতে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ওবায়দুল হক, প্রেসক্লাবের সম্পাদক শ্যামলেন্দু পালসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

পরে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে সরকারি বই বিতরণ করা হয়। এছাড়াও শহরের পাটপট্টি এলাকায় জাহানারা স্মৃতি উচ্চ বালিকা বিদ্যালয়েও সীমিত আয়োজনের মধ্যে দিয়ে শিক্ষার্থীদের হাতে শিক্ষকরা বই তুলে দেন। এসময় প্রধান শিক্ষক এ কে এম শহীদুল ইসলাম খান, মারুফা বেগম, শিউলি চক্রবর্তী সহ অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রথম দিনে ২২ সেট বই দিলেও পরবর্তীতে ৩৫০ জন শিক্ষার্থীর হাতেই বইগুলো প্রদান করা হবে বলেও শিক্ষকরা জানান। জানা গেছে, এ বছর প্রাথমিক ও মাধ্যমিক মিলিয়ে ৪৭ লাখ ২৬ হাজার ৫৭৪ টি বই বিতরণ করা হবে। তারমধ্যে প্রাথমিকে ১৬ লাখ ৭৫ হাজার ৮৭৪ ও মাধ্যমিকে ৩০ লাখ ৫০ হাজার ৭০০।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments