Homeসংবাদনেত্রকোণা সদর উপজেলানেত্রকোনায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত

নেত্রকোনায় আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস পালিত

‘তথ্য অধিকার সব স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে’ এই প্রতিপাদ্য নিয়ে নেত্রকোনায় পালিত হয়েছে আর্ন্তজাতিক তথ্য অধিকার দিবস।

এ উপলক্ষে মঙ্গলবার দুপুরে সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর উদ্যোগে এক মত বিনিময় সভার আয়েজন করা হয়েছে। নেত্রকোনা পৌরসভা মিলনায়তনে আয়োজিত মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন পৌর মেয়র নজরুল ইসলাম খান। এসময় সাংবাদিক আলপনা বেগমের পরিচালনায় সভাপতিত্ব করেন জেলা সুজনের সভাপতি প্রবীণ সাংবাদিক শ্যামলেন্দু পাল।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলম, দৈনিক আমাদের নেত্রকোনা পত্রিকার সম্পাদক মাহফুজ স্বপন, বাংলার নেত্র পত্রিকার সম্পাদক কামাল হোসাইন, সুজনের সদস্য সুজাদুল ইসলাম ফারাস, প্রথম আলোর প্রতিনিধি পল্লব চক্রবর্তীসহ অন্যান্যরা।

মত বিনিময় সভায় জেলা সুজনের সদস্য ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মী ও সুশীল সমাজের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র নজরুল ইসলাম খান বলেন, তথ্য পাওয়া প্রতিটি নাগরিকের অধিকার। আর সেই অধিকার যেনো নাগরিকরা সহজেই পান সেজন্য উদাহরণ টেনে বলেন, আমরা যে কোন কাজের টেন্ডার প্রক্রিয়ায় বিজ্ঞপ্তি প্রকাশ করি। স্বচ্ছ জবাবদিহিতার মাধ্যমে আমাদের সকল কাজ সম্পন্ন করি। এদিকে একই দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে মত বিনিময় সভায় প্রধান অতিথি উপস্থিত সকলকে মিষ্টি খাওয়ান। সেই সাথে প্রধানমন্ত্রীর সু স্বাস্থ্য কামনা করেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ