Tuesday, November 29, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদবারহাট্টা উপজেলানেত্রকোনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাল্টাপাল্টি অভিযোগ

নেত্রকোনায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাল্টাপাল্টি অভিযোগ

নেত্রকোনায় জমে উঠেছে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন। আর মাত্র ১০ দিন বাদেই ভোটগ্রহণ। আগামীকাল মঙ্গলবার থেকে (২ নভেম্বর) থেকে শুরু হচ্ছে পোলিং অফিসারদের প্রশিক্ষণ।

প্রথম দুদিন বারহাট্টা উপজেলায় অনুষ্ঠিত হবে প্রশিক্ষন। পর্যাক্রমে দুদিন করে আটপাড়া ও নেত্রকোনা সদরের প্রশিক্ষন সমাপ্ত হবে। এদিকে নির্বাচনকে ঘিরে জেলায় বিরাজ করছে উত্তেজনা। একাধিক বিদ্রোহী প্রার্থী হওয়ায় শুরু হয়েছে হামলা ভাংচুরের ঘটনাও।

জানা গেছে, জেলার তিন উপজেলার নেত্রকোনা ২৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সদরে ১২ টি, আটপাড়া উপজেলায় ৭ টি ও বারহাট্টা উপজেলায় ৭ টি ইউপিতে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের বিদ্রাহী প্রার্থীর সংখ্যা প্রায় দ্বিগুণ।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, জেলার ৩ উপজেলা নেত্রকোনা সদর, বারহাট্টা ও আটপাড়ার মোট ২৬ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন মোট ৮৫ জন। সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য ২৮৪ ও সাধারণ ওয়ার্ড সদস্য ৮৫০ জন প্রতিদ্বন্দিতা করছেন বিভিন্ন প্রতীক নিয়ে।

তবে নির্বাচনকে ঘিরে ইতিমেধ্যই নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন নিয়ে প্রার্থীদের পাল্টাপাল্টি অভিযোগ আসছে নির্বাচন কমিশনে। মোখিক এবং লিখিত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানালেন জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ। এ পর্যন্ত নেত্রকোনা সদরে ১২ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ৩ টি লিখিত অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও মৌখিক রয়েছে অসংখ্য।
এদিকে নির্বাচনী এলাকা ঘুরে দেখা গেছে, প্রতীক পাওয়ার পরপরই নেত্রকোনা সদর, বারহাট্টায় ঘটেছে পাল্টাপাল্টি হামলার ঘটনা। জেলা সদরের দক্ষিণ বিশিউড়া ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থীর দলীয় কার্যালয় ভা্চংুর করে বিদ্রোহী প্রাথীর সমর্থকরা। এদিকে বারহাট্টা উপজেলায় বিদ্রোহী প্রার্থীর কার্যালয় ভাংচুরের অভিযোগ ওঠে নৌকার প্রার্থীর বিরুদ্ধে।

অন্যদিকে সদর উপজেলার লক্ষিগঞ্জ ইউনিয়নে আওয়ামীলীগের প্রবীন নেতার ছেলে সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা বর্তমান চেয়ারম্যান প্রার্থী শফিকুল কাদের সুজা নৌকার প্রার্থীর বিরুদ্ধে করেছেন লিখিত অভিযোগ। এসকল অভিযোগ আমলে নিয়ে প্রায় প্রতিদিন পুলিশ প্রশাসন ও র্নিবাচন কমিশন এলাকা পরিদর্শন করছেন। প্রতিটি ইউনিয়নে বিরাজ করছে নির্বাচনী উত্তেজনা। একই অবস্থা জেলা সদরের রৌহা, কাইলাটি, কে গাতি, বারহাট্টার সদর, সিংধাসহ বিভিন্ন ইউনিয়নে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments