Friday, June 14, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় কবি কামরুজ্জামান চৌধুরীর প্রথম প্রয়াণ দিবসে শ্রদ্ধা ও ভালোবাসা

নেত্রকোনায় কবি কামরুজ্জামান চৌধুরীর প্রথম প্রয়াণ দিবসে শ্রদ্ধা ও ভালোবাসা

নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি, সমাজ সংস্কারক, শ্রদ্ধা ভালোবাসায় চির স্মরণীয় কবি কামরুজ্জামান চৌধুরীর প্রথম প্রয়াণ দিবসে স্মরণানুষ্ঠান পালিত হয়েছে।

আজ মঙ্গলবার সন্ধ্যা সাতটায় শহরের মোক্তারপাড়া বকুলতলা চত্ব্রেরর পাবলিক লাইব্রেরী মিলনায়তনে স্মরণানুষ্ঠানের আয়োজন করেছে নেত্রকোনা সাহিত্য সমাজ ও সমমনা সংগঠন সমূহ। এতে আলোচনা, স্মরণকথন, গান, কবিতা পাঠা, স্মৃতিচারণ ও কামরুজ্জামান চৌধুরী রচনাসমগ্র থেকে পাঠ করা হয়। এসময় জেলা শহরের রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শিশু কিশোর মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও রাজনৈতিক নেতারা অংশ নেন।

প্রয়াত কবির স্মৃতিচারণ করে আলোচনা করেন ক্রীড়া ব্যাক্তিত্ব ও প্রয়াতের স্বজন গাজী আশরাফ হোসেন লিপু, মুক্তিযোদ্ধা আবু আক্কাস আহমেদ, মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, অধ্যাপক ননী গোপাল সরকার, প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান, পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক মারুফ হাসান খান অভ্র, প্রেসক্লাবের কার্য নির্বাহী সদস্য ও হিমু পাঠক আড্ডার সভাপতি সাংবাদিক আলপনা বেগম, চেম্বার অব কমার্সের পরিচালক সোহরাব উদ্দিন আকন্দ, উদীচী শিল্পীগোষ্ঠীর মো. আলমগির, সাংবাদিক সঞ্জয় সরকার, পল্লব চক্রবর্তী, সেক্টর কমান্ডার ফোরামের শিল্পী ভট্টাচার্য, জলসিঁড়ি পাঠাগারের দীপক সরকার , কবি তানভীর জাহান চৌধুরী, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি কুন্তল সরকার, প্রত্যাশা সাহিত্য গোষ্ঠীর সভাপতি দেবাশীষ সরকার সহ অন্যরা।

সাহিত্য সমাজের সম্পাদক সাইফুল্লা ইমরানের পরিচালনায় পাবলিক লাইব্রেরির সহ সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জনের সভাপতিত্বে প্রথমেই গান পরিবেশন করেন শিল্পী নারায়ণ কর্মকার, শেষে গান পরিবেশন করেন শিল্পী সৈয়দা নাজনীন সুলতানা সুইটি।

সকলেই প্রয়াতের আত্মার মাগফেরাত কামনা করে কবির আদর্শকে ধারণ করে সমাজে সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ড এগিয়ে নেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments