Monday, April 15, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় কৃষক খুন

নেত্রকোনায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় কৃষক খুন

নেত্রকোনায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় শহীদ মিয়া (৫৫) নামে এক কৃষক খুন হয়েছেন। রবিবার দুপুরে নেত্রকোনা সদর উপজেলার রৌহা ইউনিয়নের কমলপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় নিহতের স্ত্রী কন্যা ও ছেলে আহত হয়ে হাসপাতালে ভর্তি আছে। এদিকে গ্রামবাসী হামলাকারী চারজনকে ঘিরে ফেলে আটকে রেখে পুলিশে সোপর্দ করে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, কমলপুর গ্রামের সাবির শেখের দুই ছেলে মগবুল ও শহীদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিলো। বড় ভাই মগবুল শহরে স্ত্রী সন্তান নিয়ে বসবাস করে আসলেও গ্রামের বাড়িতে থাকেন ছোট ভাই শহীদ। জমি নিয়ে শনিবার সকালে বড় ভাইয়ের লোকজন গ্রামে এসে শহীদের বাড়িঘরে হামলা চালায়। এ নিয়ে শহীদের ভাগ্নে থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

পরদিন রবিবার (২২ আগস্ট) দুপুরে অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে একদল দৃবৃত্ত পুনরায় শহীদের বাড়িতে হামলা চালায়। এসময় দায়ের কুপে শহীদ ও তার স্ত্রী সমলা, ছেলে শাহীন, কিশোরী মেয়ে কাকলি গুরুতর আহত হয়। পরে তাদেরকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাাতলে নিয়ে আসলে শহীদকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।

স্থানীয় ইউপি সদস্য আব্দুল জলিল জানান, দুই ভাইয়ের মধ্যে বিরোধ ছিলো। পরে ছোট ভাইকে মারধর করতে বড় ভাই শহর থেকে ভাড়া করে গোন্ডা পাঠায়। পরপর দুদিন ধরে হামলা চারালে রবিবার দুপুরে আবারো বড় ভাইয়ের লোকজন এসে কুপিয়ে হত্যা করেছে শহীদকে।

এদিকে আরেকটি সূত্র জানায়, শহীদকে কুপিয়ে ভুড়ি বের করে ফেললে হাসপাতালে আনলে মারা যায়নি শুনে হামলাকারীরা হাসপাতালে আসে মৃত্যু নিশ্চিত করতে। পরে হাসপাতাল এলাকায় পুলিশ দেখে পালিয়ে যায়।

নিহতের ভাতিজা লালন জানায়, শনিবার হামলা চালিয়ে বাড়ি ঘর গাছপালা ভাংচুর করে। এ ঘটনায় পুলিশ গেলে পরদিন রবিবার আবার এই হামলা হতো না। রবিবার অতর্কিতে চাচা শহীদের ওপর হামলা চালায় এবং কিশোরী মেয়ে কাকলি (১৩)কে ঘর থেকে বের করে এনে মারধর করেছে। স্ত্রীসহ ছেলেকেও মেরেছে। এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানারওসি খন্দকার শাকের আহমেদ জানান চারজনকে আটক করা হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments