Wednesday, February 1, 2023
মূলপাতানেত্রকোনার সংবাদখালিয়াজুরী উপজেলানেত্রকোনায় জুতা পায়ে শ্রদ্ধা নিবেদন ফেইসবুকে ভাইরাল

নেত্রকোনায় জুতা পায়ে শ্রদ্ধা নিবেদন ফেইসবুকে ভাইরাল

জাতীয় শোক দিবসে সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জুতা পায়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের ছবি ফেইসবুকে ভাইরাল হওয়ায় নেতাকমীর্দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

বদরুল ইসলাম নামের একজন ছাত্রলীগের কর্মী তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ওয়ালে রোববার দুপুরে ছবিগুলো আপলোড দিয়ে একটি স্টেটাস দিয়েছেন। আর এতে আওয়ামী সংস্কৃতির নেতৃবৃন্দ দুঃখ প্রকাশ করে নানা মন্তব্য করছেন।

পোস্টটি হুবুহু তুলে ধরা হলো- “জুতা পায়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবদনের ঘটনা নতুন নয়। বার বার এমন ঘটনা কেমন করে ঘটে কিছুই বোধগম্য হয় না। এবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতে জুতা পায়ে শ্রদ্ধা নিবেদন করেছেন একদল আওয়ামী নামধারী কিছু মানুষ। এরা আসলে কত টুকু বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করে প্রশ্ন রেখে গেলাম। এরা কি আসলেই আওয়ামিলীগ করেন??? কেমন আওয়ামিলীগ করেন??? এটা তো আওয়ামিলীগ এর শিষ্টাচার নয়! বার বার এমন ঘটনা সত্যি খুব হতাশা জনক। একজন ক্ষুদ্র ছাত্রলীগ কর্মী হিসেবে আমি খুব ই লজ্জিত।”

এমন ঘটনাটি ঘটেছে এবার নেত্রকোনা জেলার হাওরাঞ্চল খালিয়াজুরী উপজেলায়। জানা গেছে, রোববার সকালে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে ভবনের সামনে বঙ্গবন্ধুর স্থায়ী প্রতিকৃতিতে ফুল দেন ইউএনও, উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ বিভিন্ন সরকারী বেসরকারী আওয়ামীলীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সেখানে ফুল দিয়ে তারা শ্রদ্ধা নিবেদন করেন। পরে এসকল ছবি উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের নিজেদের ফেইস ওয়ালে পোষ্ট করেন। ছবিগুলোতে প্রত্যেকের পায়ে জুতা পরিহিত লক্ষ্য করা যায়। আর তাই দুপুরের মধ্যে ফেইসবুকে ঘুরতে থাকে এসকল ছবি। মাটির ওপর পুস্পস্তবক। আবার পায়ে জুতা দেখেই মনক্ষুন্ন হয়েছেন নেটিজেনরা।

এ ব্যাপারে খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম জানান, এখানে কোন স্টেইজ সিস্টেম নেই। বঙ্গবন্ধুর ম্যুরালটি মাটি থেকে অর্থ্যাৎ সমতল থেকে দেড় দুই ফিট উপরেই। আমি খবর নিয়েছি দেশের অন্যান্য জায়গাতেও এভাবেই দিচ্ছে। শহীদ মিনারে হলে আমরা জুতা খুলেই যাই। এখানে ম্যুরালটি সরাসরি বসানো। এটি ফালাক টালাক নামের কয়েজন ছাত্রলীগের আছে ওরাই ছড়াচ্ছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments