Saturday, December 3, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় টিকা এসেছে ২৫৩৬০০ রেজিস্ট্রেশন হয়েছে ২৭৯, ০৬২ জনের

নেত্রকোনায় টিকা এসেছে ২৫৩৬০০ রেজিস্ট্রেশন হয়েছে ২৭৯, ০৬২ জনের

সারা দেশের ন্যায় নেত্রকোনা জেলাতেও চলছে রেজিষ্ট্রেশনের মাধ্যমে টিকাদান কর্মসূচী। নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের নাসিং ইন্সটিটিউটে টিকাদান কেন্দ্রে টিকা নিতে প্রতিদিন ভিড় করছেন হাজার হাজার নারী পুরুষ। প্রতিদিন এক হাজার থেকে ১২০০ পর্যন্ত টিকা দিচ্ছে স্বাস্থ্য কর্মীরা।

রেজিেিস্ট্রশনের মাধ্যমে এসকল টিকা দেয়া হচ্ছে। আর এ টিকাদান কর্মূচীতে সহায়তা করছে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকরা। তারমধ্যে গত ৭ আগস্ট একদিন দেয়া হয়েছিলো গনটিকাদান কার্যক্রম।

তবে স্বেচ্ছাসেবকরা বলছেন প্রথম প্রথম মানুষ না আসলেও এখন উপছে পাড়া ভীরে কিছুটা সমস্যা থাকলেও আমরাই দূর করতে পারছি। আমরা নারীদেরকে অগ্রাধিকার দিচ্ছি। পুলিশও করছে সহযোগিতা। কোন ধরনের এখনো বড় কোন দুর্ঘটনা হয়নি বলেও জানান তারা। টিকাদান কেন্দ্রের সিনিয়র স্টাফ নার্স জেসমিন আক্তার জানান, আমরা খাবারের পর্যন্ত সময় পাচ্ছিনা। টানা ভ্যাক্সিন দিয়ে যাচ্ছি। কারণ একটু গ্যাপ পড়লেই জ্যাম লেগে যায়। সে কারণে আমরাও বিরতিহীন ভাবে দিয়ে যাচ্ছি।

টিকা নিতে আসা খালেদ এহতেশাম জানান পরিস্থিতি ভয়াবহতার দিকে যাচ্ছে। যে কারণে সকলকে টিকার আওতায় আসা উচিৎ বলে আমি মনে করি। নেত্রকোনা জেলায় এ পর্যন্ত টিকা নিয়েছে ২,২৩,২৭০ জন। মোট টিকা এসেছে ২৫৩৬০০টি। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত রেজিস্ট্রেশন হয়েছে ২,৭৯, ০৬২ জনের। টিকা মজুদ রয়েছে ১৮৬৪৩ টি।

জেলার সিভিল সার্জন মো. সেলিম মিয়া জানান, এপর্যন্ত জেলায় মোট ভ্যাক্সিন এসেছে ২৫৩৬০০ টি। তার মধ্যে এস্টোজেনিকা ১০২০০০ টি ও সিনোফার্মার ১৩৩৬০০। এগুলোর মধ্যে এস্ট্রোজেনিকা প্রথম ডোজ নিয়েছে ৫৮১৮৮ এবং দ্বিতীয় ডোজ ৪৩৯৭১ জন। মোট এস্ট্রোজেনিকার টিকা নিয়েছেন ১০২,১৫৯ জন।

সিনোফার্মার প্রথম ডোজ নিয়েছে ১১৭৯২২ জন। দ্বিতীয় ডোজ শুরু হয়েছে সেটিও নিয়েছে ৩১৮৯ জন। মোট সিনোফার্মা টিকা নিয়েছে ১২১, ১১১ জন। তবে রেজিস্ট্রেশন হয়েছে ২৭৯০৬২ জনের।

এখন পর্যন্ত মোট ১৮৬৪৩ টিকা মজুদ থাকলেও সিভিল সার্জন বলছেন টিকা রয়েছে যেগুলো সেগুলো চলতে থাকবে। দেশে নতুন টিকা এসেছে আশা করছি আমরাও পাবো। মানুষ স্বতঃস্ফুর্ত টিকা নিচ্ছে।

তবে টিকার মজুদের তুলনায় রেজিষ্ট্রেশন বেশি থাকার বিষয়ে তিনি বলেন মজুদগুলো শেষ হতে হতেই আবার হয়তো চলে আসবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments