Wednesday, February 28, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় দেয়া হবে ৫৪ হাজার গণ টিকা

নেত্রকোনায় দেয়া হবে ৫৪ হাজার গণ টিকা

সারা দেশের ন্যায় নেত্রকোনায় শনিবার (৭ আগস্ট) শুরু হচ্ছে গণটিকা প্রদান কার্যক্রম। পৌর সভার ওয়ার্ড ভিত্তিক টিকাদান কেন্দ্রে জাতীয় পরিচয় পত্র নিয়ে গেলেই মিলবে টিকা। তবে বয়স বেধে দেয়া হয়েছে ২৫ বছর। প্রথম পর্যায়ে জেলায় সিনোফার্মার মোট ৫৪ হাজার গণ টিকা দেয়া হবে।

এর মধ্যে নেত্রকোনা পৌর সভার নয়টি ওয়ার্ডে ১৮০০ এবং মোহনগঞ্জ পৌর সভায় ৬০০ টিকা দেয়া হচ্ছে। এছাড়া বাকীগুলো জেলার ১০ উপজেলায় দেয়া হবে বলে জানা গেছে।

সদর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আহসানুল কবির রিয়াদ জানান, পৌর সভার প্রতিটি ওয়ার্ডে একটি করে টিকাদান কেন্দ্রে মোট ২০০ জনকে টিকা দেয়া হবে। এছাড়া সদর উপজেলার ১২ টি ইউনিয়নের প্রতিটির প্রথম ওয়ার্ডটিতে ৬০০ করে প্রথম পর্যায়ের টিকা প্রদান করা হবে। পর্যায়ক্রমে সবগুলো ওয়ার্ডে দেয়া হবে। প্রতি টিকাদান কেন্দ্রে তিনটি করে বুথ থাকবে যাতে নারী পুরুষ আলাদাভাবে স্বাস্থ্য বিধি মেনে টিকা নিতে পারেন।

তিনি আরো জানান, প্রথম পর্যায়ে যারা এস্ট্রোজেনিকার টিকা প্রথম ডোজটি নিয়েছিলেন তাদের অনেকেই দ্বিতীয় ডোজের জন্য এতোদিন অপেক্ষায় ছিলেন। এবার সেই দ্বিতীয় ডোজের টিকাগুলোও চলে এসেছে। তারাও দ্বিতীয় ডোজ সম্পন্ন করে ফেলতে পারবেন বলে জানান ডাক্তার রিয়াদ। জেলার আরামবাগ পুরাতন হাসপাতালের সদর অফিসের হলরুমে স্বাস্থ্য কর্মীদের সাথে রাতে প্রস্তুতি সভায় এসব তথ্য জানানো হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments