Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় বিএনপি পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ৫ শতাধিক আসামি

নেত্রকোনায় বিএনপি পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ৫ শতাধিক আসামি

নেত্রকোনায় বিএনপির ৪৪ প্রতিষ্টাবার্ষিকী পালনকালে পুলিশর সাথে ধাওয়া পাল্টা ধাওয়ায় সাত পুলিশ আহতের ঘটনায় ৫ শতাধিক নেতাকর্মীকে আসামি করে নেত্রকোনা মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পুলিশ শুক্রবার পর্যন্ত মোট ১৩ জনকে আটক করেছে। নেত্রকোনা মডেল থানার এস আই খন্দকার আল মামুন বাদী হয়ে মামলাটি কেেরছন।

জানা গেছে, বৃহস্পতিবার শহরের ছোট বাজার বিএনপি দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা সড়কে মিছিল বের করলে পুলিশ বাঁধা দেয়। পরে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এরপর ইট পাটকেল ও টিয়ারসেল রাবার বুলেটে পুলিশের সাতজন সহ মোট ১৬ জন আহত হয়। ওইদিনই পুলিশ ১২ জনকে আটক করে।

এ ব্যাপারে নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ জানান, মামলায় ৩৩ জনের নাম উল্লেখসহ চার থেকে পাঁচশত জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। শুক্রবার পর্যন্ত আমরা ১৩ জনকে আটক করেছি। আটকের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, তাদেরকে কেউ বাঁধা দেয়নি। তারা কর্মসূচী করবে করুক। কিন্তু সাধারণ মানুষের চলাচলের একমাত্র সড়ক অবরোধ করে ফেলেছে। সেটিতে আমরা বাধা দিয়েছি। আর এই বাধা দিতেই তারা পুলিশের উপর আক্রমণ চালায়। পুরো সড়ক তারা রণক্ষেত্রে পরিণত করে। এতে সাধারণ মানুষও আহত হেেত পারতো। যে কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা টিয়ারশেল নিক্ষেপ করি।

এদিকে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য সচিব রফিকুল ইসলাম হিলালী বলেন, বিনা উস্কানিতে পুলিশ আমাদের উপর হামলা চালিয়েছে। আমরা শান্তিপূর্ন একটি প্রতিষ্ঠাবার্ষিকী করতে চেয়েছিলাম। এতে আমাদের নেতাকর্মীদেরকেই পিটিয়ে উল্টো মামলা দিয়েছে। বাড়িঘরে তল্লাসি করছে। কাকে কাকে মামলা দিয়েছে এখনো জানিনা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments