Homeসংবাদনেত্রকোণা সদর উপজেলানেত্রকোনায় শতবর্ষে শত অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সাথে মত বিনিমিয়

নেত্রকোনায় শতবর্ষে শত অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সাথে মত বিনিমিয়

মুজিব জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে নেত্রকোনায় জেলা প্রশাসনের ব্যাতিক্রমী আয়োজন “শতবর্ষে শত অনুষ্ঠানে” অংশগগ্রহণকারীদের সাথে মত বিনিময় করেছেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান।

সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১০০ দিনে অনলাইনে প্রচারিত হওয়া শত অনুষ্ঠানে অংশ নেয়া শিল্পী ও কলা কুশলীদের মাঝে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে জেলার ১৯ টি সংগঠনের প্রধানদের হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন জেলা প্রশাসক।

সোমবার দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত সংগঠনের ৩৫৬ জনকে এই স্মারক প্রদান করা হয়। এছাড়াও জেলার ১০ উপজেলায় অংশগ্রহনকারীদের মাঝে পর্যায়ক্রমে নিজ নিজ উপজেলায় এই শুভেচ্ছা স্মারক প্রদান করা হবে বলেও জানান জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার আব্দুল্লাহ আল মামুন।

আয়োজিত মত বিনিময় সভায় এই শতবর্ষে শত অনুষ্ঠানের আয়োজন সমাজে সাংস্কৃতিক ও সামাজিক ভাবে একটি মাইল ফলক ভূমিকা রাখবে বলে মনে করেন বক্তারা।

এসময় আয়োজন নিয়ে এডিসি (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান,  প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও হিমু পাঠক অড্ডার উপদেষ্টা প্রবীণ সাংবাদিক শ্যামলেন্দু পাল, জেলা কালচারাল অফিসার আব্দুল্লাহ আল মামুন, শিকড় উন্নয়ন কর্মসূচির সভাপতি আ.ফ.ম. রফিকুল ইসলাম আপেল, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, হাওয়াইয়ান গীটার শিল্পী সমিতি থেকে নাইম সুলতানা লিবনসহ অন্যান্যরা।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শতবর্ষ উদযাপন উপলক্ষে বিজয়ের মাস গত ২০২০ সনের ডিসেম্বর থেকে নেত্রকোনায় শত অনুষ্ঠানের যাত্রা শুরু করা হয় জেলা শিল্পকলা একাডেমির পরিচালনায়। পরবর্তীতে চলতি বছরের ১৭ মার্চ ছোট ছোট ১০০ শিশুদের মাধ্যমে ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে জাতীয় পতাকা উত্তোলন করে শত অনুষ্ঠানের সমাপনী করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

সাম্প্রতিক সংবাদ