Wednesday, June 12, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় সদর ও পৌর আলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

নেত্রকোনায় সদর ও পৌর আলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

দীর্ঘদিন পর নেত্রকোনায় সদর ও পৌর আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত ২০০৩ সালের পর এবার ২০২২ সালে সদরের নেতাকর্মীরা নতুন করে পদ পেতে যাচ্ছেন। এদিকে তিন দশক পর হচ্ছে পৌর আওয়ামীলীগের সম্মেলন। আর এ সম্মেলনকে কেন্দ্র করেই নেতাকর্মীদের মাঝে প্রাণ চাঞ্চল্য ফিরে এসেছে।

মঙ্গলবার সকাল থেকে নেত্রকোনা শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে জেলার বিভিন্ন প্রান্ত থেকে নেতাকর্মীদের সমর্থন করে মিছিল নিয়ে আসতে থাকে। হাজারো মানুষের পদ চারণায় মুখর হয়ে ওঠে নেত্রকোনা শহর। প্রতিটি সড়ক কোন যান ছাড়াই মানুষে ভরে থাকে কানায় কানায়। থানার মোড় থেকে তেরিবাজার, শহীদ মিনার, আখড়ার মোড়, আনন্দ বাজার, জয়নগর সহ সকল সড়কে অটো ইজিবাইক ওয়ানওয়ে করে দেয়া হয়। তেরিবাজার থেকে মোক্তারপাড়া জিরো পয়েন্ট ব্রিজ পর্যন্ত সকল ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়। বিভিন্ন ইউনিয়ন এবং উপজেলা গুলো থেকে আসা মানুষের ঢল নামে নেত্রকোনা শহরের রাজপথে। শুরু হয় সেই মহেন্দ্রক্ষণ।

মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় মোক্তারপাড়া আয়োজিত সম্মেলন স্থলে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের প্রথম অধিবেশন উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য রেমন্ড আরেং, মারুফা আক্তার পপি।

প্রথম অধিবেশনে আলোচনায় প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি। এছাড়াও বক্তব্য রাখেন, নেত্রকোনা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদার, সংরক্ষিত মহিলা আসনের (১৭) হাবিবা রহমান খান শেফালি, (১৮) জাকিয়া পারভীন খানম বাংলাদেশ মহিলা যুবলীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল।

এতে সদর উপজেলার ভারপ্রাপ্ত সভাপতি প্রাণেশ চন্দ্র সরকারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জিএম খান পাঠান বিমলের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন নেত্রকোনা পৌর আওয়ামীলীগের আহ্বায়ক ওবায়দুল হক রতন।

সম্মেলনে বিকালে দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির সভাপতিত্বে সদর উপজেলায় আতাউর রহমান মানিকে সভাপতি ও হাফিজুর রহমান খানকে সম্পাদক ঘোষণা করেন। পৌর আওয়ামীলীগের সভাপতি পদে অর্পিতা খানম সুমি ও সাধারণ সম্পাদক টিটুু দত্ত রায়কে ঘোষনা দেন।

এর আগে প্রধম অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে ডা: দীপুমনি বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এদেশ স্বাধীন হয়েছিল। তারই সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতিশীল নেতৃত্বে দেশের সর্বক্ষেত্রে অবিশ্বাস্য রকমের উন্নয়ন হচ্ছে। এদেশের যা কিছু অর্জন বিশেষ করে ভাষার অধিকার, স্বাধীনতা, গণতন্ত্র, উন্নয়ন সব কিছুই এসেছে আওয়ামীলীগের হাত ধরে। আওয়ামীলীগের হাত ধরেই আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে পারবো। উন্নয়নের ধারা ব্যাহত রাখতে দেশী বিদেশী শত্রুরা আওয়ামীলীগ ও তার সরকারের বিরুদ্ধে নানা ধরণের ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দলীয় নেতাকর্মীদের সর্তক থাকার আহবান জানান তিনি।

তিনি বলেন, দল যদি ঐক্যবদ্ধ থাকে তাহলে আগামী নির্বাচনে কোন শক্তিই আওয়ামীলীগকে পরাজিত করতে পারবে না। আবারো আওয়ামীলীগের জয় নিশ্চিত। তিনি আওয়ামীলীগকে তৃণমূল পর্যায়ে আরো বেশী সুসংগঠিত ও শক্তিশালী করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি উদাত্ত¡ আহবান জানান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments