Saturday, June 15, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলানেত্রকোনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং গুজব প্রতিরোধে আলোচনা

নেত্রকোনায় সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং গুজব প্রতিরোধে আলোচনা

নেত্রকোনা জেলা প্রশাসন ও জেলা তথ্য অফিসের উদ্যোগে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা এবং গুজব প্রতিরোধের লক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বুধবার দুপুরে সভার আয়োজন করা হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

অন্যানের মাঝে স্থানীয় সরকারের উপ পরিচালক জিয়া আহমেদ সুমন, জেলা পরিষদের প্রশাসক প্রশান্ত কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ফখরুজ্জামান জুয়েল, মোহনগঞ্জ পৌর মেয়র লতিফুর রহমান রতন, প্যানেল মেয়র এস এম মহসীন আলম, জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মাজাহারুল ইসলাম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান মানিক, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা উসমান গণি তালুকদার, জেলা তথ্য অফিসের উপ পরিচালক আল ফয়সাল, রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ আলোচনায় অংশ নেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা আবদুর রহিম, রেড ক্রিসেন্ট সোসাইটির সম্পাদক গাজী মোজ্জামেল হোসেন টুকু, আইনজীবী এডভোকেট বিকাস রঞ্জন আচার্য্য, সাংবাদিক আলপনা বেগম প্রমুখ। এতে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, ব্যাবসায়ী, ধর্মীয় নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতৃবৃন্দ অংশ নিয়েছেন।

বক্তারা বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে রাজনীতিতে ধর্মকে ব্যবহার করা যাবে না। আজকাল দেখা যায় ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বেশি বেশি অনুদান দিয়ে অনেকেই ভোটের রাজনীতি করেন।

যে কারনে সমাজে এই ধর্মকে পুঁজি করেও বিভিন্ন নির্বাচন কালীন সময়ে কিছু কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটে। এই ধরনের কাজ থেকে বের হতে হবে। পাশাপাশি গুজব প্রতিরোধে ফেইসবুকের নিয়ন্ত্রণ একটি বড় কারণ। ফেইসবুকে গুজব প্রতিরোধকারীদের বিরুদ্ধে অবস্থান নিতে হবে। নানা ধরনের রসাত্মক নাম দিয়ে ব্যবহৃত আইডিগুলোকে চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার দাবী জানানো হয়।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments