Thursday, May 16, 2024
মূলপাতাঅন্যান্যনেত্রকোনায় স্ব-স্ত্রীক করোনা আক্রান্ত ডিসি

নেত্রকোনায় স্ব-স্ত্রীক করোনা আক্রান্ত ডিসি

নেত্রকোনায় এবার করোনায় আক্রান্ত হয়েছেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান ও স্ত্রী কাজি সুমান্না আখতার। গত শনিবার (২০ মার্চ) নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে করোনা পরীক্ষা করলে স্বামী স্ত্রী তারা দুজনই করোনা পজিটিভ হন। পরবর্তীতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎিসাধীন রয়েছেন।

রবিবার (২১ মার্চ) সকালে জেলা প্রশাসক কাজী আবদুর রহমান এর সাথে মোবাইল ফোনে কথা বললে বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এসময় তিনি বলেন, প্রথমে কোন লক্ষণই ছিলো না। পরবর্তীতে শরীর ব্যাথা হলে পরীক্ষা করালে ধরা পড়ে। সকলকে সচেতন থাকতে হবে অবশ্যই।

তিনি আরো বলেন, সন্মুখ সারির যোদ্ধা হিসেবে আপানদেরকেও সচেতন থাকতে হবে। বিগত প্রোগ্রামসহ একসাথে নানা কাজের বিষয় উল্লেখ করে তিনি দ্রুত কোভিড পরীক্ষার পরামর্শও দেন।

এদিকে নেত্রকোনা সিভিল সার্জন ডা. মো. সেলিম মিয়া জানান, জেলা প্রশাসক স্ত্রী কাজি সুমান্না আখতারের লক্ষণ ছিলো। পরে দুজনের পরীক্ষায় ধরা পড়ে। প্রথম ডোজ টিকা নেয়ার পরেও কেন করোনা আক্রান্ত এ বিষয়ে তিনি বলেন দ্বিতীয় ডোজের পরে এটি কার্যকর হয়।

তিনি আরো জানান গত ১ মার্চ থেকে ২০ মার্চ পর্যন্ত মোট ৩৩১ জন কোভিড নমুনা দিলে ১০ জন পজিটিভ হয়েছে। আমাদের জেলায় সংক্রমণের হার মাত্র ৩.০১।

এটির কারণ জানতে চাইলে তিনি বলেন হতে পারে মানুষের অসচেতনতা। আমাদের প্রতি উপজেলায় পরীক্ষার ব্যবস্থা আছে। কিন্তু মানুষ আসতে চাচ্ছে না। অসচেতনতা একটি বড় কারণ হতে পারে।

তিনি বলেন জেলা সদর হাসপাতালে ৩৬ টি কোভিড সিট এবং ৯ টি উপজেলায় ৮০ টি সিট বরাদ্দ দেয়া হেয়ছে। তিনি বলেন টিকা নিতেও মানুষ আগ্রহী নয়। এখন বড় সমস্যা মানুষের অসচেতনতা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments