Thursday, February 22, 2024
মূলপাতাঅন্যান্যনৌকার পক্ষে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে

নৌকার পক্ষে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে

নির্বাচন যত এগিয়ে আসছে প্রার্থীদের ভোট চাওয়ার প্রচার প্রচারণা ততই জমে উঠেছে। চাযের স্টলে, বাজারে সবখানে চলছে ভোট বিশ্লেষণ। এরই ধারবাহিকতায় নেত্রকোনার কেন্দুয়ায় নৌকার পক্ষে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে এক পুলিশ সদস্যের বিরুদ্ধে। তবে অভিযোগ অস্বীকার করেছেন পুলিশ সদস্য।
জানা গেছে, নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ভোট চাওয়ার অভিযোগ ওঠেছে আটপাড়া থানার পুলিশ সদস্য মাহবুব আলমের বিরুদ্ধে। এ ঘটনায় আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টুর পক্ষে (ট্রাক) নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ন আহ্বায়ক ও আটপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মহিবুজ্জামান খান লিটন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
আটপাড়া থানার পুলিশ সদস্য মাহবুব আলম বলেন, অভিযোগের বিষয়ে আমি কিছুই জানি না। আমি একজন সাধারণ পুলিশ সদস্য।
এ ব্যাপারে বৃহস্পতিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটানিং কর্মকর্তা লিটুস লরেন্স চিরান বলেন, অভিযোগ একটি পেয়ে আমরা থানায় ওসির কাছে প্রেরণ করেছি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিতে।
এ ব্যাপারে থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, আমরা অভিযোগটি পেয়েছি। যারা অভিযোগ করেছেন তাদেরকে বলেছি ভিডিও ক্লিপ বা কোন প্রমাণ থাকলে দিতে। তার বিরুদ্ধে আনীত অভিয্গোটি সত্য হলে যথাযথভাবে আইনী ব্যবস্থা নেয়া হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আসনটিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমা উকিল নৌকার মনোনয়ন পেয়েছেন। তিনি এই আসনের এমপি। এছাড়াও আসনটিতে আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী
হিসেবে (ট্রাক) প্রতীক নিয়ে সাবেক এমপি ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু ও ঈগল প্রতীক নিয়ে সাবেক এমপি মঞ্জুর কাদের কোরাইশী প্রতিদ্বন্ধিতা করছেন। ইতিমধ্যে নির্বাচনী প্রচারণা নিয়ে নৌকা ও ট্রাক প্রার্থীর সমর্থকদের মধ্যে কয়েক দফা সংঘর্ষও হয়েছে।
নৌকা প্রর্তীকের প্রার্থীর পক্ষে কাজ করার অভিযোগ ওঠেছে আটপাড়া থানার পুলিশ কনেস্টেবল (পাহাড়াওয়ালা) মাহাবুব আলমের বিরুদ্ধে। যিনি দীর্ঘদিন ধরে আটপাড়া থানায় কর্মরত আছেন। তার বিরুদ্ধে নৌকার পক্ষে ভোট চাওয়ার লিখিত অভিযোগটি করে ট্রাক প্রতীকের নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহবায়ক মহিবুজ্জামান লিটন। গত মঙ্গলবার সহকারী রিটানিং কর্মকর্তা বরাবরে অভিযোগে তিনি কনস্টেবল মাহাবুব আলমের আটপাড়া থেকে বদলীর দাবি জানান।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments