Tuesday, November 29, 2022
মূলপাতাঅন্যান্যপর্যটন নগরি দুর্গাপুরে বাজারের ভেতর দিয়ে বালুবাহী যান চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন

পর্যটন নগরি দুর্গাপুরে বাজারের ভেতর দিয়ে বালুবাহী যান চলাচল বন্ধের দাবীতে মানববন্ধন

রিফাত রাসেল,দুর্গাপুর
জেলার পর্যটন নগরি দুর্গাপুর উপজেলার বাজারের ভেতর দিয়ে সকল ধরনের বালুবাহী যানবাহন বন্ধ করে জন দুর্ভোগ মুক্ত স্থায়ী সমাধানের লক্ষে বিকল্প টেকসই বাইপাস নির্মাণের দাবীতে মানববন্ধন পালিত হয়েছে।

আজ শনিবার বেলা সাড়ে ১২ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতাকর্মীরা এই মানববন্ধন কর্মসূচী পালন করেন। এসময় পৌর এলাকার প্রেসক্লাব মোড়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধনে শিক্ষার্থী, ব্যবসায়ী, সচেতন মহলের নাগরিকসহ উপজেলার সিপিবির অসংখ্য নেতাকর্মী অংশ নেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সিপিবির নেতা ডাক্তার দিবালোক সিংহ, সিপিবি দুর্গাপুর কমিটির সাধারণ সম্পাদক রুপন কুমার সরকার রূপক, কৃষক সমিতি উপজেলা কমিটির সাধারণ সম্পাদক মোরশেদ আলম, যুব ইউনিয়ন উপজেলা কমিটির সভাপতি নজরুল ইসলাম, ছাত্র ইউনিয়ন উপজেলা কমিটির সভাপতি আলমগীর হোসাইন, ছাত্র ইউনিয়ন সাবেক সভাপতি সাহান আলী ও প্রমুখ।

মানববন্ধনে তারা বলেন, দীর্ঘদিন ধরেই বাইপাস সড়কের দাবি জানিয়ে আসছিল উপজেলার সর্বস্তরের জনগণ। বিকল্প সড়ক তো হয়ইনি উল্টো সড়কগুলো দখল করে ভেজা বালু পরিবহনে শুকনো মৌসুমেও কাঁদার কারণে বেহাল অবস্থা করে দিয়েছে। যে কারণে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনাও।

তার উপর শহরের ভেতর দিয়ে হাজারো গাড়ি চলাচলে যানজটে রোগী পরিবহনের অ্যাম্বুলেন্স আটকে থাকে ঘন্টার পর ঘন্টা। এই সমস্যা নিরসনে দ্রুত ব্যাবস্থা নেয়ার দাবি জানান আন্দোলনকারীরা।

তারা আরো জানান, পর্যটনখ্যাত একটি সৌন্দর্যময় একটি উপজেলা। কিন্তু বালু ব্যবসায়ীদের কাছে জিম্মি অত্র এলাকার জনগণসহ পর্যটকরা। ঘুরতে এসে বালুবাহী ট্রাক লড়ি চাপায় প্রাণ যাচ্ছে প্রতিনিয়ত।

যে কারণে মানুষ আতঙ্কিত অবস্থায় কম আসছে আজকাল। এতে এই এলাকাবাসী বঞ্চিত হচ্ছে অর্থনৈতিক দিক দিয়ে। কারণ পর্যটনকে ঘিরে উপজেলায় কর্মসংস্থান হয়েছে কয়েক হাজার মানুষের। শুধু তাই নয়, পর্যটকরা ঘুরলে রাজস্ব আয়ও হয় সরকারের। সেগুলোর সবকিছু আজ একটি কারণে বাধাগ্রস্থ।

আমরা চাই বালু পরিবহনও চলবে পাশাপাশি মানুষের জানমালের নিরাপত্তা থাকবে। সেইসাথে অর্থনৈতিক সাফল্য আসবে সামগ্রিকভাবে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments