Wednesday, February 1, 2023
মূলপাতাঅন্যান্যপ্রথমবারের মতো ইভিএম পদ্বতিতে ভোট পৌরসভার নির্বাচন নেত্রকোনার মদনে

প্রথমবারের মতো ইভিএম পদ্বতিতে ভোট পৌরসভার নির্বাচন নেত্রকোনার মদনে

নিজেস্ব প্রতিবেদক…
জমে উঠেছে নেত্রকোনার মদন পৌরসভা নির্বাচনের প্রচার প্রচারনা। রাতদিন এক করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা। উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। তবে গেল মেয়াদে পৌরবাসীর কাঙ্খিত উন্নয়ন না হওয়ায় এবার ভেবে চিন্তে ভোট দেবেন বলছেন সচেতন ভোটাররা।
এদিকে জেলায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোট হওয়ায় সাধারন মানুষের মাঝে রয়েছে মিশ্র প্রতিক্রিয়া। সর্বোচ্চ গুরত্ব দিয়ে ভোটিং মেশিন সম্পর্কে ভোটারদের সচেতন করতে জোরদার প্রচারনা চালানোর দাবী জানিয়েছেন সাধারন ভোটাররা।

আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপে পৌরসভা নির্বাচনে নেত্রকোনার ৫ টি পৌরসভার মাঝে মদন পৌরসভায় ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। এই পৌরসভায় আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি ও স্বতন্ত্র সহ মেয়র পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। কাউন্সিলর পদে ২৮ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরমাঝে তৃতীয় লিঙ্গেরও একজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

নির্বাচনকে ঘিরে পৌর শহরের প্রতিটি ওয়ার্ডে পোষ্টার, ব্যানার, মাইকিংসহ কোমর বেঁধে গণসংযোগে নেমেছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থী ও সমর্থকরা  উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত আনন্দঘন পরিবেশেই চলছে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারনা।
নিজেদের প্রতীক নিয়ে ভোটারদের কাছে দ্বারে দ্বারে যাচ্ছেন, আওয়ামীলীগ বিএনপি ও স্বতন্ত্র মেয়র প্রার্থীরা।

বিজয়ের ক্ষেত্রে আশাবাদি সকল প্রার্থীরাই। তবে গেল ৫ বছরে পৌরবাসীর কাঙ্খিত উন্নয়ন না হওয়ায় এবার জনপ্রতিনিধি নির্বাচনে ভেবে চিন্তে ভোট দেবেন বলছেন ভোটাররা।
ইভিএম সম্পর্কে সচেতনতা ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের মাধ্যমে লিফলেট বিতরণ ও স্থানীয় কেবল অপারেটরের মাধ্যমে ভিডিও প্রচারণার ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম।
এদিকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনে সার্বিক প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

হাওর বেষ্টিত মদন পৌরসভায় ভোটার রয়েছেন ১২ হাজার ৮শ ৪১ জন। এরমাঝে পুরুষ ৬ হাজার ৩শ ২৪ জন ও মহিলা ৬ হাজার ৫শ ১৭ জন। আগামী ২৮ ডিসেম্বর শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে শেষ হবে নির্বাচনের ভোট গ্রহন এমনটাই প্রত্যাশা মদন পৌরবাসীর।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments