Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাপ্রধানমন্ত্রীর সহায়তা পেল নেত্রকোনা সদরের শতাধিক মানুষ

প্রধানমন্ত্রীর সহায়তা পেল নেত্রকোনা সদরের শতাধিক মানুষ

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ ৫০ টি পরিবারের মাথা গুজার ঠাঁই মেরামত করতে ঢেউটিন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর নারী ফোরামের সহযোগিতায় নারীদেরকে কর্মক্ষম করে গড়ে তুলতে ৮৪ জনকে সেলাই মেশিন প্রদান করা হয়।

আজ শনিবার দুপুরে নেত্রকোনা সদর উপজেলা পরিষদের আয়োজনে ঢেউটিন ও চেক বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো আশরাফ আলী খান খসরু। ২০২২ অর্থ বছরে মানবিক সহায়তায় কর্মসূচির আওতায় প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এই বিতরণ কার্যক্রম বাস্তবায়ন করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, ভাইস চেয়ারম্যান তুহিন আক্তার, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান মানিক, যুব উন্নয়ন অধিদপ্তরের উপজেলা কর্মকর্তা গাজী মোবারক, পি আইও মিজানুর রহমানসহ ১২ টি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউপি সদস্যরা। এছাড়াও ইউনিয়ন গুলো থেকে আগত উপকার ভোগীরা উপস্থিত থেকে এই সহযোগিতা পেয়ে সরকারের প্রতি সন্তুষ্ট প্রকাশ করেন।

এসময় প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খসরু বলেন, বাংলার মানুষ সুখে থাকবে এটা চেয়েছিলেন বঙ্গবন্ধু। এখন তা বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মাসে নির্মভাবে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়। শুধুমাত্র দেশের মানুষকে ভালোবাসার জন্য। তার সুযোগ্য কন্যাও এই বাংলার মানুষকে ভালোবেসে কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনা যতদিন বেঁচে থাকবেন একজন মানুষও না খেয়ে মরবে না। সেইসাথে কোন মানুষকেই ছন্নছাড়া থাকতে হবে না। সব মানুষ একটু শান্তিতে নিজ ঘরে ঘুমাতে পারবেন।

তিনি উপকার ভোগীদেরকে উদ্যেশ্য করে আরও বলেন, যারা এগুলো নিয়ে যাচ্ছেন সেগুলো বিক্রি করবেন না। সেলাই মেশিন চালিয়ে কম বেশি একটা সংসারে আয় করা যায়। তখন সংসারও যেমন চলে অশান্তিও কম হয়।
পুরুষদের উদ্যেশ্য করে তিনি বলেন গ্রামে যারা চায়ের স্টলে বসে চা খেয়ে গাল গপ্প করেন, তারা এইটা না করে জমিতে চাষাবাদ করবেন। ধান ছাড়াও অনেক ফসল হয় সেগুলো করবেন যাদের যেমন জায়গা আছে সেখানে। ধান চাষাবাদ করার পাশাপাশি অন্যান্য ফসল উৎপাদন করলে সুখে থাকবো আমরা সবাই।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments