Tuesday, November 29, 2022
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাপ্রেস বিজ্ঞপ্তি ৪ জানুয়ারি, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি ৪ জানুয়ারি, ২০২২

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রাধ্যক্ষের প্ররোচনায় ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদকের উপরে ছাত্রলীগের হামলা জড়িতদের বিচার দাবিতে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ ৪ জানুয়ারি বিকাল ৪ ঘটিকায় নেত্রকোনা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে বিক্ষোভ সমাবেশ করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নেত্রকোনা জেলা সংসদ।

(৩রা জানুয়ারি, ২০২২) দুপুরে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সংসদের পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পরিচালনাকালে ঈশা খাঁ হলের প্রাধ্যক্ষের প্ররোচনায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সংসদের সাধারণ সম্পাদক অনন্য ঈদ-ই আমিনের উপরে অতর্কিত হামলা করে ছাত্রলীগ। হামলায় আহত বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনন্য ঈদ-ই আমিন গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহের পপুলার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বক্তারা বলেন, “বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের এই হামলা মূলত শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছাত্রলীগের দখলদারিত্বের রাজনীতিরই বহিঃপ্রকাশ। বিগত সময়গুলোতে ছাত্রলীগ দেশের বিশ্ববিদ্যালয়গুলোতে যে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ও তার থেকে মুক্ত নয়। ছাত্রলীগের এই সন্ত্রাসী কর্মকান্ডের সবচেয়ে বড় সহযোগী বিশ্ববিদ্যালয়ের প্রশাসনগুলো। দলীয় বিবেচনায় নিয়োগ পাওয়া এসব প্রশাসন ছাত্রলীগের তাবেদারি ছাড়া অন্যকিছু করে না। সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে ছাত্রলীগের নেতাদের তোষামোদি করতেই তারা ব্যস্ত থাকেন। বাকৃবিতেও আমরা সেরকম ঘটনায় প্রত্যক্ষ করলাম। হামলায় মদদদাতা ঈশা খাঁ হলের প্রাধ্যক্ষকে অপসারণ এবং তার বিচার নিশ্চিতের দাবি জানাই। একইসাথে ছাত্রলীগের যেসকল নেতাকর্মী হামলায় জড়িত ছিল তাদের বিরুদ্ধে দ্রুততম সময়ে ব্যবস্থা গ্রহণের দাবি জানাই।”

নেতৃবৃন্দ ছাত্রলীগের সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সমগ্র ছাত্রসমাজকে একতাবদ্ধ হওয়ার আহ্বান জানান। পার্থ প্রতিম সরকারের সভাপতিত্বে এবং আহাম্মেদ তানভীর মোকাম্মেল এর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশটি অনুষ্টিত হয়। উক্ত সমাবেশে বক্তব্য রাখেন জেলা সংসদের কোষাধ্যক্ষ আজিজুর রহমান সায়েম ও সাংগঠনিক সম্পাদক তাজিম রহমান।

বার্তা প্রেরক
ওবায়দুল্লাহ উৎস
দপ্তর সম্পাদক, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন,নেত্রকোনা জেলা সংসদ

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

সর্বশেষ সংবাদ

Recent Comments