Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাবাঁধে কোন অনিয়ম হলে ছাড় দেয়া হবে না

বাঁধে কোন অনিয়ম হলে ছাড় দেয়া হবে না

হাওরাঞ্চলে কৃষকদের ফসল ঘরে তোলার আগ পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের সকল কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। বাঁধ নির্মাণে কোন প্রকার অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সেইসাথে নেত্রকোনাসহ সারাদেশে দখল হওয়া সকল নদ-নদীতে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। আগামী ৭ মার্চের মধ্যে নেত্রকোনার ২০৬ টি পিআইসির কাজই সম্পন্ন করার নির্দেশনা দেন পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী এ কে এম এনামুল হক শামীম।

বৃহস্পতিবার দিনব্যাপী হাওরসহ আটপাড়া মগড়া নদীর বাঁধ পরিদর্শন শেষে বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের হলরুমে মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেছেন উপমন্ত্রী।

এসময় তিনি আরও বলেন, জেলায় একজন দক্ষ ও সৎ জেলা প্রশাসক রয়েছেন। সকলে মিলে তাকে সহযোগিতা করলে নেত্রকোনা সারাদেশে মডেল হিসেবে উপস্থাপিত হবে। তিনি বলেন, পূর্বের অভিজ্ঞতাকে মনে করে এবার আন্তরিকতার সাথে সকেলই কৃষকদের ধান ঘরে তোলার জন্য ঝাপিয়ে পড়–ন। প্রধানমন্ত্রী নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছেন। সেই চেষ্টার সাথে সকলেই হাত বাটেন। তিনি এসময় কঠোর হুশিয়ারী দেন। বাঁধে এবছর কোন রকমের অনিয়ম হলে কাউকে ছাড় দেয়া হবে না। এই জেলার সাংবাদিকরা আমাকে ফোন দিয়ে তথ্য দিবেন। আমি নিজে খবরদারী করবো।

সভায় ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জিয়া আহমেদ সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দুয়া আটপাড়া আসনের সংসদ সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, পানি সম্পদ মন্ত্রনালয়ের সচিব মল্লিক সাইদ মাহমুদ, পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুর রহমান লিটন, মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল আমিন, পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসীন আলমসহ অনেকেই। আলোচনা সভা শেষে নেত্রকোনা পৌরসভার পক্ষ থেকে উপমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানান প্যানেল মেয়র এস এম মহসীন আলমসহ কাউন্সিলররা।

এর আগে দুপুরে জেলার আটপাড়া উপজেলার দুওজ ইউনিয়ন পরিষদ মাঠে আওয়ামীলীগ আয়োজিত আলোচনা সভায় অংশ নেন। এছাড়াও তিনি মগড়া নদীর ভাঙ্গন কবলিত আটপাড়া চারুয়াপাড়া এলাকা পরিদর্শন করেছেন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments