Sunday, March 3, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদকলমাকান্দা উপজেলাসরকারি কর্মকর্তাসহ ভাই-বোনের মনোনয়ন জমা

সরকারি কর্মকর্তাসহ ভাই-বোনের মনোনয়ন জমা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন পত্র বিক্রি শুরুর থেকেই উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন নেতাকর্মীরা। নেত্রকোনা জেলার পাঁচটি আসনের মধ্যে নেত্রকোনা-১ আসনে দুর্গাপুর-কলমাকান্দা) সবচেয়ে বেশি মনোনয়ন কিনেছেন নেতাকর্মীরা। মোট ৭১ জনের মধ্যে ২১ জনই পাহাড়ি জনপদের এ আসনটিতে। এটিতে এবার সরকারি কর্মকর্তাসহ আপন ভাই-বোন মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় নেতাকর্মী ও বর্তমান এবং সাবেক সংসদ সদস্য ছাড়াও মনোনয়ন কিনেছেন বিরিশিরি ক্ষুদ্র নৃগোষ্ঠীর কালচারাল একাডেমির পরিচালক সুজন হাজং। জনশ্রুতি রয়েছে ২০১৩ সালে কেন্দ্রীয় বিএনপি’র বর্তমান আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালের সমর্থক ছিলেন। এছাড়াও রয়েছেন আপন দুই ভাই বোন প্রয়াত সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন তালুকদারের একমাত্র ছেলে শাহ কুতুবউদ্দিন তালুকদার রুয়েল ও ছোট বোন জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার। এরমধ্যে ঝুমা তালুকদার দুর্গাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে আনুষ্ঠানিক ভাবে পদত্যাগ করেছেন।

মনোনয়ন কিনেছেন হেভিওয়েট নেতা বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য রেমন্ড আরেং, কেন্দ্রীয় যুবলীগ সদস্য রোটারিয়ান আতাউর রহমান খান আখির।

প্রভাবশালীদের মধ্যে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মানু মজুমদার, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোশতাক আহমেদ রুহী ও সাবেক সংসদ সদস্য কৃষক লীগের নেতা ছবি বিশ্বাস।

এছাড়া স্থানীয় দাপুটে নেতাদের মধ্যে রয়েছেন কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক তালুকদার, কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের সদস্য এরশাদুর রহমান মিন্টু, দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি এডভোকেট মুজিবুর রহমান, লন্ডন (প্রবাসী) মহানগর যুবলীগের সাবেক প্রচার সম্পাদক ব্যারিস্টার শাহ মহসিন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ওসমান গণি, দুর্গাপুর মহিলা কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, কলমাকান্দা উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রফিকুজ্জামান খোকন, বিশিষ্ট ব্যবসায়ী মোস্তফা জামান লিটন, তপন কুমার তালুকদার (শংকর), প্রভাষক মো. শহীদুল ইসলাম, একে এম জিয়াউল হক, মাহতাবউদ্দিন মাতু ও মোশাররফ হোসেন।

এই আসনটিতে গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে ২৬ জন মনোনয়ন পত্র কিনেছিলেন। মনোনয়ন পত্র বিক্রি ও জমার বিষয়টি বুধবার রাতে নিশ্চিত করে বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা কেন্দ্রীয় উপ কমিটির সদস্য ও নেত্রকোনা জেলা আওয়ামী সাংগঠনিক সম্পাদক (২) এস এম রেজাউল হাফিজ রেশিম জানান, জেলার ৫ টি আসনে মোট ৭১ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। তারমধ্য নেত্রকোনা ১ (দুর্গাপুর-কলমাকান্দা) আসনে ২১ জন, নেত্রকোনা ২ (সদর-বারহাট্টা) আসনে ১৯ জন, নেত্রকোনা ৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনে ১৬ জন, নেত্রকোনা ৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী) আসনে ৬ জন ও নেত্রকোনা ৫ (পুর্বধলা) আসনে ৯ জন।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments