Wednesday, June 7, 2023
মূলপাতাঅন্যান্যস্বাস্থ্য প্রশাসকের দূর্নীতির অভিযোগে কর্মচারীদের কর্মবিরতি সিভিল সার্জনের হস্তক্ষেপে স্থগিত

স্বাস্থ্য প্রশাসকের দূর্নীতির অভিযোগে কর্মচারীদের কর্মবিরতি সিভিল সার্জনের হস্তক্ষেপে স্থগিত

নেত্রকোনার মদন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মো. হাসানুল হোসেন এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে হাসপাতালের সকল কর্মচারী প্রতিবাদ সমাবেশ করে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয়।

এদিকে বুধবার বিকালে সিভিল সার্জন ডা. সেলিম মিয়ার হস্তক্ষেপে চলমান কর্মবিরতি স্থগিত হয়েছে বলে জানা গেছে।

গত দুদিন ধরে চলমান হাসপাতালের সামনে কর্মবিরতির আগে বেতন-ভাতাদি উত্তোলনে কমিশন দাবী, কর্মকর্তা/কর্মচারীদের সাথে অশোভনীয় আচরণ, কর্মক্ষেত্রে অনুপস্থিতি, কর্মচারীদেরকে লাঠি দেখিয়ে ভয় প্রদর্শন, এম্বুলেন্সের জ্বালানী বিলে স্বাক্ষর করতে অনীহাসহ আরো ৯টি অভিযোগ উল্লেখ করে কর্মচারীরা বিভিন্ন কর্তৃপক্ষের বরাবরে লিখিত অভিযোগও দায়ের করেন।

মদন হাসপাতালের সামনে বুধবার প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, স্বাস্থ্য সহকারি হাবিবুর রহমান, এনামূল হায়দার, নার্গিস সুলতানা, খাইরুল ইসলাম, হুমায়ূন এরশাদ, সিনিয়র ষ্টাফ নার্স অসীমা রায় প্রমূখ। এ সময় বক্তারা অভিযুক্ত কর্মকর্তাকে প্রত্যাহার না করা পর্যন্ত অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি পালনের ঘোষণা দেন।

পরে খবর পেয়ে মদন হাসপাতালে নেত্রকোনা সিভিল সার্জন ডা. মোহাম্মদ সেলিম মিয়া বিষয়টি সমাধানের জন্য হাজির হন।

এ ব্যাপারে সন্ধ্যায় সিভিল সার্জন জানান তিনি নিজে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে দিয়েছেন। কর্মচারীদের সাথে টিএইচওর একটা ভাতা সংক্রান্ত ভুল বোঝাবুঝি হয়েছিলো সেটা মীমাংসা করে দিয়েছি। আমি ঢাকা ছিলাম। এসে দেখি এই অবস্থা। তারা আগেই সাংবাদিকদের জানিয়ে দিয়েছে। তবে এখন কোন সমস্যা নেই। কর্মবিরতি স্থগিত করেছে তারা।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments