Friday, April 26, 2024
মূলপাতানেত্রকোনার সংবাদনেত্রকোনা সদর উপজেলাআন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২২ উদযাপন

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২২ উদযাপন

সোহান আহমেদ:
“তথ্য প্রযুক্তির যুগে জনগনের তথ্য অধিকার নিশ্চিত হোক” এই স্লোগানকে সামনে রেখে নেত্রকোনায় আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে ডিসির সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশের সভাপতিত্বে আলোচনায় বক্তব্য রাখেন এ এসপি (প্রশাসন) ফখরুজ্জামান জুয়েল, এডিসি (সার্বিক) মনির হোসেন, এডিসি (রাজস্ব) মোহাম্মদ সোহেল মাহমুদ, এডিএম আব্দুলাহ আল মনসুর, সদর ইউএনও মাহমুদা আক্তার, প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান খান, সিনিয়র সাংবাদিক শ্যামলেন্দু পাল, আলপনা বেগম ও সোহান আহমেদসহ অন্যরা।

এতে তথ্য অধিদপ্তর সহ বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন। তথ্য অধিকার আইন সম্পর্কে প্রেজেন্টেশন শেষে তথ্য পাওয়া না পাওয়া নিয়ে বক্তব্য রাখেন বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাগণ ও সাংবাদিকরা।

এসময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, এক সময় ছিলো নলেজ ইজ পাওয়ার। কিন্তু এখন এই ডিজিটাল বিশ্বায়নের যুগে “ইনফরমেশন ইজ পাওয়ার”। তাই আমাদের সমন্বয়ের মাধ্যমে এর সঠিক ব্যবহার করে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। সরকার জনগণের জন্য প্রচুর কাজ করছে।

সেই কাজ আমরা বাস্তবায়ন করছি। সাধারণ মানুষ জানতে চাইলে অবশ্যই জানাতে হবে। তথ্য গোপন করা যাবে না। পাশাপাশি তিনি সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান সংশ্লিষ্ট দপ্তরের সাথে কথা বলে নিশ্চিত হয়ে তথ্য পরিবেশন করতে।

এই বিভাগের আরও সংবাদ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সর্বশেষ সংবাদ

Recent Comments